adv
২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

টেস্ট ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছেন লিটন

নিজস্ব প্রতিবেদক : ব্যাটার লিটন দাস দারুণ উন্নতি করেছেন টেস্ট ক্রিকেটের ব্যাটিং র‌্যাংকিংয়ে। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৮৮ রানের ইনিংস খেলার পর টেস্ট র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছেন এই ডান হাতি ব্যাটার।
চট্টগ্রাম টেস্টের আগে টেস্ট ব্যাটারদের র‌্যাংকিংয়ে ২০ নম্বরে ছিলেন লিটন। ওই টেস্টে একমাত্র ইনিংসে ৮৮ রান করার পর উইকেটরক্ষক-ব্যাটার লিটন তিন ধাপ এগিয়ে উঠেছেন ১৭তম স্থানে।
চট্টগ্রাম টেস্টের পর কেবল লিটন নয়, ব্যাটিং র‌্যাংকিংয়ে উন্নতি ঘটেছে সেই ম্যাচের দুই সেঞ্চুরিয়ান তামিম ইকবাল ও মুশফিকুর রহিমেরও। ১৩৩ রান করা তামিম ছয় ধাপ এগিয়েছেন চট্টগ্রাম টেস্ট শেষে। তামিম ৩৩তম অবস্থান থেকে চলে এসেছেন ২৭-এ।
এদিকে চট্টগ্রামে ১০৫ রান করা মুশফিক ৪ ধাপ এগিয়ে ২৯তম স্থান থেকে উঠে এসেছে ২৫-এ। এদিকে প্রস্তুতি ছাড়া চট্টগ্রাম টেস্টে বল হাতে নামা সাকিব দুই ইনিংস মিলিয়ে চার উইকেট নিয়ে বোলিং র‌্যাংকিংয়ে এগিয়েছেন ১ ধাপ। সাকিবের নতুন অবস্থান ২৯। সাকিব মাত্র ১ ধাপ এগুলেও ক্যারিয়ারসেরা বোলিং করা নাঈম হাসান নয় ধাপ এগিয়ে উঠে এসেছেন ৫৩তম অবস্থানে।
কেবল টাইগার ক্রিকেটার নয়, শ্রীলঙ্কার খেলোয়াড়রাও র‌্যাংকিংয়ের নতুন হালনাগাদে নিজেদের অবস্থান পরিবর্তন করতে পেরেছেন। যাদের মধ্যে ১৯৯ রান করা অ্যাঞ্জেলো ম্যাথুজ পাঁচ ধাপ এগিয়ে উঠে এসেছে ২১তম স্থানে। এছাড়াও কুশল মেন্ডিস চার ধাপ এগিয়ে এসেছেন ৪৯তম এবং দিনেশ চান্ডিমাল ছয় ধাপ এগিয়ে এসেছেন ৫৩তম স্থানে। দলটির পেসার কাসুন রাজিথা চার উইকেট নিয়ে ৭৫তম স্থান থেকে উঠে এসেছে ৬১তম স্থানে। – ক্রিকইনফো,

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া