adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

৫ জুন থেকে হজ ফ্লাইট শুরু

নিজস্ব প্রতিবেদক : পবিত্র হজ গমনেচ্ছুদের ফ্লাইট ৩১ মের পরিবর্তে আগামী ৫ জুন থেকে শুরু হতে যাচ্ছে বলে জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। সৌদি সরকারের অনুরোধের প্রেক্ষিতে মঙ্গলবার মন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে ৩১ মে থেকে বাংলাদেশি হজযাত্রীদের জন্য হজ ফ্লাইট পরিচালনা করা হবে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে জানানো হয়েছিল। তবে সৌদি কর্তৃপক্ষ শাহজালালে বিমানবন্দরে ইমিগ্রেশনের যাবতীয় কাজ শেষ করতে না পারায় ফ্লাইটের তারিখ পুনর্নির্ধারণের জন্য বাংলাদেশকে চিঠি পাঠায় সৌদি কর্তৃপক্ষ। এরপর মঙ্গলবার ফ্লাইট শুরুর নতুন তারিখ নির্ধারণ হলো।

এ বছর হজে যেতে বিমান ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৪০ হাজার টাকা। এর আগে ২০১৯ সালে হজযাত্রীদের জন্য নির্ধারিত বিমান ভাড়া ছিল এক লাখ ২৮ হাজার টাকা।

বাংলাদেশ থেকে এবার মোট ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭৫টি ফ্লাইট ৩১ হাজার হজযাত্রী বহন করবে। একই পরিমাণ যাত্রী বহন করবে সৌদিয়া এয়ারলাইন্সও।

গত ৯ এপ্রিল এক বিবৃতিতে সৌদি আরব জানায়, এবার ১০ লাখ মানুষ হজ করার সুযোগ পাবেন। এবার ৬৫ বছরের বেশি ব্যক্তিরা হজের সুযোগ পাচ্ছেন না। হজ গমনেচ্ছুদের পূর্ণ ডোজ টিকা নেওয়া থাকতে হবে। হজযাত্রীদের রওনা দেওয়ার ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর টেস্টের নেগেটিভ সনদ লাগবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া