adv
২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

একই ওভারে লিটন-মোসাদ্দেককে ফেরালেন রাজিথাক্রিকফ্রেঞ্জি ডেস্ক

স্পাের্টস ডেস্ক : সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন)- বাংলাদেশ: ৩২০/৭, (মুশফিক ১৪৫*, তাইজুল ৬*

মোসাদ্দেককে শূন্য রানে ফিরিয়ে রাজিথার পাঁচ উইকেট

এর পর একই ওভারের চার নম্বর বলে মোসাদ্দেক হোসেন সৈকতকেও ফিরিয়েছেন রাজিথা। দীর্ঘদিন পর দলে সুযোগ পাওয়া এই অলরাউন্ডার ফিরেছেন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। অফ স্ট্যাম্পের সামান্য বাইরে করা লেংথ বল মোসাদ্দেকের ব্যাটের কানা ছুঁয়ে উইকেটকিপার নিরোশান ডিকওয়েলার গ্লাভসে জমা পড়লে ডাক মেরে সাজঘরে ফেরেন তিনি। আর তাতেই ইনিংসে পাঁচ উইকেট শিকারের কীর্তি গড়েন রাজিথা।

১৪১ করে ফিরেছেন লিটন –

৫ উইকেটে ২৭৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। সকালে দেখে-শুনে খেলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার লিটন এবং মুশফিক। এদিন সাকলেও দুর্দান্ত সুইং পেয়েছেন কাসুন রাজিথা। এই পেসারের করা ইনিংসের ৯৩তম ওভারের প্রথম বলে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন লিটন দাস। এই ব্যাটারকে ফিরিয়ে ২৭২ রানের জুঁটি ভাঙ্গেন রাজিথা। যা ষষ্ঠ উইকেটে রেকর্ড। লিটন সাজঘরে ফেরার আগে ২৪৬ বলে ১৪১ রান করেছেন। যা টেস্ট ক্রিকেটে তার সর্বোচ্চ সংগ্রহ।

এর আগে প্রথম দিনের প্রথম সেশনে কোনো এক দুঃস্বপ্নই যেন তাড়া করেছিল বাংলাদেশী ব্যাটারদের। প্রথম সাত ওভারের মধ্যেই টপ অর্ডারের পাঁচ ব্যাটার সাজঘরে ফেরেন। এমন বিপর্যয় থেকে দলকে টেনে তুলেন লিটন দাস এবং মুশফিকুর রহিম। অবিচ্ছিন্ন ২৫৩ রানের জুঁটিতে প্রথম দিনে আর কোনো উইকেট হারাতে দেননি তারা। দিন শেষে দুজনেই সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া