adv
২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ইসমাইল হোসেন সম্রাট আজ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করবেন

ডেস্ক রিপাের্ট : দুদকের করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি চৌধুরী সম্রাটের জামিন বাতিল করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আদালত। সোমবার (২৩ মে) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহীম এ আদেশ দেন। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে করা মামলায় এ আদেশ দেয়া হয়। তাই মঙ্গলবার (২৪ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট।

আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে আগামী ৩০ মে। জানা গেছে, সম্রাটের বিরুদ্ধে অস্ত্র, মাদক, অর্থপাচার এবং দুদকের দায়ের করা মোট চারটি মামলা রয়েছে। তার বিরুদ্ধে ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক।

এর মধ্যে অর্থপাচার ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনের পৃথক দুটি মামলায় গত ১০ এপ্রিল ঢাকার পৃথক আদালত থেকে সম্রাটের জামিন মঞ্জুর করা হয়। পরদিন ১১ এপ্রিল অপর দু’টি মামলাও জামিন পান তিনি। তার বিরুদ্ধে হওয়া মোট চারটি মামলার সবগুলোতে জামিন পাওয়ার পর গত ১১ মে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএসএমইউ) প্রিজন সেল থেকে কারামুক্ত হন সম্রাট।

তবে ১৮ মে দুদকের মামলায় তার জামিন বাতিল করেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। সেই সাথে তাকে আগামী সাতদিনের মধ্যে আদালতে আত্মসমর্পণের জন্য নির্দেশ দেয়া হয়। তাই মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া