adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে জ্বালানি তেলের দাম কমলেও দেশে এখনই তা সম্ভব নয়: জ্বালানি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ভারতে জ্বালানি তেলের দাম কমলেও দেশে এখনই তা সম্ভব নয় বলে জানিয়েছেন জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার (২৩ মে) সকালে বিদ্যুৎ ভবনে ‘বিদ্যুৎ খাতে সাইবার নিরাপত্তা-নীতি এবং অপারেশনাল দৃষ্টিকোণ’ শীর্ষক কর্মশালার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, জ্বালানি তেলের মজুদ ও সরবরাহ নিয়ে এখনো চিন্তার কিছু নেই। এরই মধ্যে রাশিয়া অপরিশোধিত তেল বিক্রির প্রস্তাব দিয়েছে জানিয়ে তিনি বলেন, এর সম্ভাব্যতা যাচাই বাছাই করেছে পেট্রোলয়িাম কর্পোরেশন (বিপিসি)। তবে গ্যাস ও বিদ্যুতের দাম এনার্জি রেগুলেটরি কমিশন বাড়াতে যাচ্ছে, এমন ইঙ্গিত দিয়ে নসরুল হামিদ বলেন, দাম বাড়লেও তা নিম্নবিত্ত ও সাধারণ মানুষের জন্য যেন সহনীয় থাকে সেই চেষ্টা করবে সরকার।

জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ডিজেলের দাম সমন্বয় করার এখনই কোনো সম্ভাবনা নেই। তবে আমরা দেখছি, কারণ কয়েকদিন পরেই আবার দাম বাড়তে পারে। অমুক দেশে দাম কমলে আমাদেরও দাম কমাতে এসব বলা হয়। কিন্তু অমুক দেশে দাম বাড়লে তখন দাম বারানোর কথা তো বলা হয় না। জ্বালানি তেলের দাম আমরা যেভাবে রেখেছি, সেভাবেই স্থিতিশীল রাখতে চাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া