adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতীয় দলে উমরান-কার্তিক, নেই বিরাট-রোহিত

স্পাের্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গতির ঝড় তুলে জাতীয় দলে জায়গা করে নিলেন উমরান মালিক। কাশ্মীরের এই পেসার আইপিএলে খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। উমরান ছাড়াও দলে ডাক পেয়েছেন দীনেশ কার্তিক। চলতি আইপিএলে ফিনিশার হিসাবে দুর্দান্ত ছন্দে রয়েছেন দীনেশ কার্তিক। দীনেশ কার্তিক, উমরান ছাড়াও দলে জায়গা পেয়েছেন আবেশ খান এবং আর্শদিপ সিং।

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এই দলে নেই নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি। দুজনেই ভালো ফর্মে নেই। এই দু’জনকে বিশ্রাম দেওয়ায় টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছেন এক ঝাঁক নতুন মুখ। দলের নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ৯ জুন থেকে। প্রথম ম্যাচ দিল্লিতে, দ্বিতীয় ম্যাচ ১২ জুন কোটাকে, তৃতীয় ম্যাচ ১৪ জুন বিষাখাপাত্তামে, চতুর্থ ম্যাচ ১৭ জুন রাজকোটে। পঞ্চম ও শেষ ম্যাচ ১৯ জুন ব্যাঙ্গালুরুতে।

১৮ সদস্যের দল: লোকেশ রাহুল (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, ঈশান কিষান, দীপক হুদা, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত (সহকারী অধিনায়ক ও উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আভেশ খান, আরশদীপ সিং ও উমরান মালিক।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া