adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

পেশাদার বক্সিংয়ে নেপালের ভারত চাঁদকে হারিয়ে সেরা বাংলাদেশের আল আমিন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশে এই প্রথমবার পেশাদার বক্সিংয়ের ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছে। পেশাদারীত্বে প্রবেশের ক্ষণটা রাঙিয়ে রাখার উপলক্ষও এলো আল আমিনের হাত ধরে। নেপালের প্রতিযোগীকে হারিয়ে ওয়েল্টারওয়েট ক্যাটাগরিতে সেরা হয়েছেন বাংলাদেশের এই বক্সার।

পেশাদার এই বক্সিং আসরের নাম দেওয়া হয়েছে সাউথ এশিয়ান প্রফেশনাল বক্সিং ফাইট নাইট—দ্য আল্টিমেট গ্লোরি। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৯ মে) শুরু হয়েছে প্রতিযোগিতাটি।

৬৬ কেজি ওয়েল্টারওয়েটে নেপালের চ্যাম্পিয়ন বক্সার ভারত চাঁদ ও বাংলাদেশের আল আমিন মুখোমুখি হন। চার রাউন্ডের লড়াইয়ে ভারতকে হারান আল আমিন। গত বাংলাদেশ গেমসে সোনা জেতা এই বক্সার তিন বিচারকের পয়েন্ট পান ৩৯-৩৭, ৪০-৩৬, ৪০-৩৬।

এ আসরে বিভিন্ন ক্যাটাগরিতে ভারতের হর্ষ গিল, নেপালের মহেন্দ্র বাহাদুর চাঁদ, ভারত চাঁদ, বাংলাদেশের সুর কৃষ্ণ চাকমা, মোহাম্মদ আল আমিন, রিয়াজুল মন্ডল, জাহিদুল ইসলাম, আমিনুল ইসলাম, মোহাম্মদ তুহিন, উৎসব আহমেদ, মোহাম্মদ আকাশ, আবু তালহা হৃদয়, রিসাতুল মাহমুদ ও হীরা মিয়া অংশ নিচ্ছেন।
[৬] বক্সিং থেকে সেরা সাফল্য বাংলাদেশ পেয়েছিল ১৯৮৬ সালে, সিউলে দশম এশিয়ান গেমসে। সেবার ব্রোঞ্জ পদক জিতেছিলেন বাংলাদেশের মোশাররফ হোসেন। এশিয়ান গেমসের ইতিহাসে বাংলাদেশের সেটাই ছিল প্রথম পদক। তথ্যসূত্র বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া