adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দেশের সংবিধানকে আওয়ামী সংবিধানে পরিণত করেছে সরকার : মির্জা ফকরুল

ডেস্ক রিপাের্ট : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, বাংলাদেশের সংবিধানকে কেটে ছিঁড়ে আওয়ামী সংবিধানে পরিণত করেছে এ সরকার।

আজ শুক্রবার সকালে ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের মতবিনিময় সভায় এই অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সংবিধানের তিটি অনুচ্ছেদ আছে যে অনুচ্ছেদ সম্পর্কে সংবিধানে সংশোধনী নিয়ে এসেছে, সেখানে কোনদিন হাত দেওয়া যাবে না। আজীবন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন হাত দেওয়া যাবে না। অর্থাৎ সংবিধানের যে মৌলিক চরিত্র, এটা একটা প্রজাতন্ত্র। জনগণের ভোটে যে নির্বাচিত সরকার, জনগণ এই সংবিধানের পরিবর্তন সাধন করতে পারেন এটা আর থাকলো না।

তিনি বলেন, সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দিয়ে নির্বাচনের একটি পরিবেশ তৈরি করুন। এটিই এখন বাংলাদেশের একটি বড় সংকট, এ সংকট নিরসন করুন।

ফখরুল বলেন, বিরোধীদলীয় নেত্রীকে পদ্মা সেতুতে নিয়ে টুস করে ফেলে দাও এটা ভয়ঙ্কর কথা। আইন নেই, কানুন নেই, একজন প্রধানমন্ত্রী তিনি বলে দিলেন টুস করে ফেলে দিতে হবে। এটা মেনে নেওয়া সম্ভব হয় না। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং বারবার অনুরোধ করছি যে, দেশের যে পরিবেশ তা দিনদিন খারাপের দিকে যাচ্ছে। সেটা আর খারাপ না করে কমপক্ষে একটা গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করুন।

মির্জা ফখরুল আরও বলেন, ৭৫ সালে আমরা সবাই জানি পার্লামেন্টে ৫ মিনিটেই ক্যু করে একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছিল এই আওয়ামী লীগ। এখন তাদের মুখেই যখন গণতন্ত্রের কথা শুনি, তখন সেটা একটা হাস্যকর এবং প্রতারণা ছাড়া আর কিছু নয়। একইভাবে তিনি যখন একজন সম্পাদকের বিরুদ্ধে কথা বলেন, এটা স্বাধীন যে সাংবাদিকতা সেই স্বাধীনতার বিপক্ষে। তিনি যখন একজন বিশ্ববরেণ্য অর্থনীতিবীদকে কটূক্তি করেন তখন সেটা বাংলাদেশ সম্পর্কে একটা খারাপ ধারণা তৈরি করে। এমনকি যে অর্থনীতিবিদরা মেগা প্রকল্প নিয়ে কথা বলেছেন, অর্থনীতির অশনিসংকেত নিয়ে কথা বলেছেন তাদেরকেও তিনি গালিগালাজ করতে ছাড়েননি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, জেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি সরকার মো: নুরুজ্জামান নুরু, সাধারণ সম্পাদক মো: সোহেল রানাসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠের নেতৃবৃন্দ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া