adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যু কমেছে

আন্তর্জাতিক ডেস্ক : টানা ৪ দিন ধরে বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিম্নমূখী। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩৩০ জন। মৃত্যু হয়েছে ৫৪৮ জনের।

এর আগে গত শুক্রবার (১৩ মে) ৫ লাখ ৯২ হাজার ৯৫৪ জন আক্রান্ত এবং ১ হাজার ৯৩৪ জনের মৃত্যু হয়। শনিবার ৫ লাখ ৪৪ হাজার ৭৫০ জন এবং ১ হাজার ৬৭৬ জনের মৃত্যু হয়। এ ছাড়া রোববার বিশ্বব্যাপী ৮৪৬ জনের মৃত্যু এবং চার লাখ এক হাজার ৬৯৩ জন রোগী শনাক্ত হয়েছিল।

সোমবার (১৬ মে) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে আরও জানা গেছে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৬২ লাখ ৮৮ হাজার ২৮৪ জন। আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ১১ লাখ ৪৯ হাজার ৮০১ জন। সুস্থ হয়েছেন ৪৯ কোটি ১৭ লাখ ৩৩ হাজার ১০৫ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় মারা গেছেন ৯৯ জন, শনাক্ত হয়েছে ৪ হাজার ৯৫৬ জন। তাইওয়ানে আক্রান্ত ৬৮ হাজার ৭৬৯ জন এবং মৃত্যু ১৯ জন। যুক্তরাষ্ট্রে মৃত্যু ২৪ জন এবং শনাক্ত ২১ হাজার ৩৫৬ জন। জার্মানিতে শনাক্ত ৫ হাজার ৭৬১ জন এবং মৃত্যু ১৪ জন। ফ্রান্সে শনাক্ত ২২ হাজার ৮৪৪ জন এবং মৃত্যু নেই। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ২৫ হাজার ৪৩৪ জন এবং মারা গেছেন ৪৮ জন। ইতালিতে শনাক্ত ২৭ হাজার ১৬২ জন এবং মৃত্যু ৬২ জন। ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ২৯৬ জন এবং মারা গেছেন ৪৭ জন। ভারতে এক হাজার ৫৩০ জন শনাক্ত হলেও কারও মৃত্যু হয়নি।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া