adv
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বল স্ট্যাম্পে লাগলেই আউট চান চাহাল

স্পোর্টস ডেস্ক : বল স্ট্যাম্পে লেগেছে কিনা সেটা নিশ্চিত করতেই বেলসের ব্যবহার শুরু হয়েছিল। পরবর্তীতে যোগ করা হয়েছে সেন্সর লাইট। বল স্ট্যাম্পে লাগলে সেন্সর লাইট জ্বলে ওঠে কিন্তু বেলস না পড়লে আউট হয় না। প্রযুক্তির যুগে এসে এখনও বেলস পড়ার ওপর নির্ভর করতে হয়, যা অপ্রয়োজনীয় বলেছিলেন সঞ্জয় মাঞ্জরেকার।

ভারতের জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষকের মতো বেলস অপ্রয়োজনীয় মনে না করলেও বল স্ট্যাম্পে লাগলেই আউট চান যুবেন্দ্র চাহাল। অন্তত বড় টুর্নামেন্টগুলোতে এমন নিয়ম চান রাজস্থান রয়্যালসের এই লেগ স্পিনার।

ঘটনার সূত্রপাত বুধবার রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসের ম্যাচ নিয়ে। সেদিন বেলস পড়া নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। স্পিনার চাহালের বল ডেভিড ওয়ার্নারের ব্যাট ফাঁকি দিয়ে স্ট্যাম্পে আঘাত করে। সেন্সর লাইট জ্বলে উঠলেও বেলস পড়েনি। তাতে আউট হননি ওয়ার্নার।

এমন ঘটনার পর কদিন পর চাহাল জানালেন, এটির কারণে বোলিং করা দল ম্যাচও হেরে যেতে পারে। চাহাল বলেন, ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে, কোনো বড় ইভেন্ট বা ম্যাচ বা ফাইনাল, তখন এমন ঘটনা ঘটলে আমরা সেটা করতে পারি। বল উইকেটে আঘাত করলেই আউট দেয়া উচিত। তখন বেলস না পড়ার কারণে যদি আউট না দেয়া হয়, এটা আপনাকে ভোগাতে পারে। এটা অবশ্যই দলকে (বোলিং )প্রভাবিত করবে। ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া