adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাজার কোটি টাকা লোপাটকারী ‘দর্জির’ ছেলে পি কে হালদার

ডেস্ক রিপাের্ট : হাজার কোটি টাকা পাচারকারী ও বাংলাদেশের এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এই ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পি কে হালদারসহ ছয়জনকে ভারতে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১৪ মে) সকালে ভারতের পশ্চিমবঙ্গ থেকে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইনফর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাদের গ্রেফতার করে।

আলোচিত এই পি কে হালদারের বাবা মৃত প্রণবেন্দু হালদার পেশায় ছিলেন দীঘিরজান বাজারের একজন দর্জি। মা লীলাবতি হালদার ছিলেন একজন স্কুলশিক্ষক।

ভারতে গ্রেফতার হওয়া হাজার কোটি টাকা পাচারের অভিযোগ ওঠা প্রশান্ত কুমার হালদারসহ (পি কে হালদার) তার সিন্ডিকেটের প্রধান সহযোগী ও কতিপয় সদস্যের পিরোজপুরের নাজিরপুর উপজেলায়। ইতিপূর্বে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে গ্রেফতারকৃত তার তিন সহযোগী অবন্তিকা বড়াল, সুকুমার মৃধা ও তার মেয়ে অনিন্দিতা মৃধার বাড়ি একই উপজেলায়।

দর্জির ছেলে পি কে হালদারসহ তারা সাধারণ পরিবারের সন্তান হয়েও বর্তমানে বিপুল অর্থ ও বিত্ত-বৈভবের মালিক। ঢাকায় দামি ফ্ল্যাটসহ দেশে বিদেশে রয়েছে তাদের অর্থ ও সম্পত্তি। পশ্চিমবঙ্গের অশোকনগরে তার প্রধান সহযোগী সুকুমার মৃধার মাধ্যমে কয়েকটি বাড়ি ও জমিজমা কিনেছেন তার প্রমাণ পেয়েছে ভারতের গোয়েন্দা বিভাগ।

পিকে হালদার ওরফে প্রশান্ত কুমার দীঘিরজান মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও পাশ্ববর্তী বাগেরহাটের সরকারি পিসি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। এরপর বুয়েটের মেকানিক্যাল ডিপার্টমেন্ট থেকে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি নিয়ে বেক্সিমকো গ্রুপের জুট ফ্যাক্টরিতে চাকরি করেন।- পরিবর্তন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া