adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান কেন ভারতের পিছনে ছুটবে: এহসান মানি

স্পোর্টস ডেস্ক : দুই দেশের মধ্যে চলমান রাজনৈতিক বৈরিতার কারণে এক দশক ধরে পাকিস্তান ও ভারতের মধ্যে কোনো দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ অনুষ্ঠিত হচ্ছে না। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আইসিসি ইভেন্টের বাইরে ভারতের সঙ্গে খেলার আগ্রহ দেখিয়েছে নানা সময়ে। তবে ভারত ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে ইতিবাচক কোনো সাড়া পাওয়া যায়নি।

বিসিসিআই বরাবরই বলে আসছে, পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত সরকারের অনুমোদনের প্রয়োজন রয়েছে তাদের। যেহেতু সেটা পাওয়া যায়নি, তাই ২০১২-১৩ মৌসুমের পর আর এই দুই দল আইসিসি ইভেন্টের বাইরে পরস্পরের মুখোমুখি হয়নি। শেষবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারতে গিয়ে ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।

গত বছরের সেপ্টেম্বরে রমিজ রাজা পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণের আগে এই পদে আসীন ছিলেন এহসান মানি। তিনি দাবি করেছেন, তার মেয়াদে পাকিস্তান ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট ফের চালু করার জন্য কখনোই বিসিসিআইয়ের পিছু পিছু ঘোরেননি। বরং তিনি তার অবস্থানে সবসময় দৃঢ় ছিলেন যে প্রথম পদক্ষেপটি ভারতকেই নিতে হবে।

নিজ দেশের গণমাধ্যম ক্রিকেট পাকিস্তানকে প্রাক্তন পিসিবি প্রধান মানি বলেছেন, আমি সবসময়ই এটা পরিষ্কার করে বলেছি যে যদি তারা খেলতে চায়, তাহলে তাদেরকে পাকিস্তানে এসে খেলতে হবে। ক্রিকেটাস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া