adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘূর্ণিঝড় আসানির প্রভাবে শুক্রবার পর্যন্ত সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা

ডেস্ক রিপাের্ট : ঘূর্ণিঝড় আসানির প্রভাবে আগামী শুক্রবার (১৩ মে) পর্যন্ত সারাদেশে বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া দুর্বল অবস্থায় আসানি বাংলাদেশের উপকূলের দিকে এগোতে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদফতরের উপ-পরিচালক ছানাউল হক মন্ডল বলেন, ঘূর্ণিঝড় আসানি বুধবার (১১ মে) দুপুরের মধ্যে ভারতের দক্ষিণ অন্ধ্র উপকূল অতিক্রম করার সম্ভাবনা রয়েছে। আর বাংলাদেশের উপকূলের দিকে এগোলে বাতাসের গতি কমে গিয়ে তা দমকা হাওয়ায় পরিণত হতে পারে; এতে আশঙ্কার কিছু নেই বলেও জানান তিনি।

ঘূর্ণিঝড় আসানি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের গতিবেগ ৮৯ কিলোমিটার থেকে ১১৭ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘুর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর খুবই বিক্ষুব্ধ। আসানি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১৩২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১২৯০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ১১৪৫ কিলোমিটার দক্ষিণ এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১১৭০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে। এখনও দেশের চার বন্দরে দুই নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত বহাল রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া