adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেলমন্ত্রীর আত্মীয়কে জরিমানা করা বরখাস্ত টিটিইকে তলব

ডেস্ক রিপাের্ট : ঈশ্বরদীতে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটধারী তিন ট্রেনযাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করার পর সংশ্লিষ্ট ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার বরখাস্ত হওয়া টিটিই শরিফুল ইসলামকে পাকশী বিভাগীয় রেলওয়ে নির্বাহী প্রকৌশলীর দপ্তরে তলব করেছে তদন্ত কমিটি।

পাকশী বিভাগীয় রেলের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) সাজেদুল ইসলাম বাবুকে প্রধান এবং সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) শিপন আলী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট (এসিআরএনবি) আবু হেনা মোস্তফা কামালকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের (রাজশাহী) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তদন্ত কমিটির প্রধান এটিও সাজেদুল ইসলাম বাবু দেশ রূপান্তরকে জানান, দুই কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে, যা তিনি শনিবার পাকশী রেল কন্ট্রোলের মাধ্যমে জেনেছেন, রবিবার সকালে পাকশী থেকে সরেজমিন তদন্ত শুরু করা হবে। এ সময়ের মধ্যে কর্তব্যরত টিটিই, গার্ড, বিনা টিকিটধারী তিন ট্রেনযাত্রীসহ সংশ্লিষ্টদের নিকট থেকে বক্তব্য নেওয়া হবে বলে জানান তিনি।

শনিবার সরেজমিন ঈশ্বরদীর নূরমহল্লা এলাকায় গেলে ট্রেনযাত্রী হাসানের ভাই হোসেন জানায়, রেলমন্ত্রীর স্ত্রী শাম্মি আক্তার মনি ফোনে ট্রেনের গার্ড শরিফুল ইসলামকে বলেন, ‘আমার তিন আত্মীয় সুন্দরবন ট্রেনে ঢাকা যাবেন, তাদের টিকিট কেটে যাওয়ার ব্যবস্থা করবেন।’ কর্তব্যরত গার্ড শরিফুল ইসলাম জানান, ‘মিসেস মন্ত্রী আমাকে ফোন করেছিলেন তবে তাদের টিকিট কেটেই ট্রেনে যাত্রার কথা বলেন।’

ট্রেনযাত্রী ওই তিনজন দাবি করেছেন, তারা কাউন্টারে ও অনলাইনে টিকিট পাননি।

ওই তিন ট্রেনযাত্রীরা হলেন- রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের স্ত্রী শাম্মি আক্তার মনির দুই মামাতো ভাই যথাক্রমে ওমর ও হাসান এবং ভাগনে ইমরুল কায়েস প্রান্ত। তাদের বাড়ি ঈশ্বরদী শহরের নূরমহল্লা এলাকায়।

ঘটনার রাতে ওই তিন যাত্রী আন্তনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের ‘ক’ এসি কোচের ১৫ থেকে ১৭ নম্বর আসনে যাত্রা করেন। খুলনা থেকে ঢাকা পর্যন্ত ওই এসি কামরার টিকিট খুলনা থেকে ব্লক করে রাখা হয়েছিল বলে রেলের একটি সূত্রে জানা গেছে।

এ বিষয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) (চলতি দায়িত্ব) সুজিত কুমার বিশ্বাস বলেন, এ ঘটনাটিও তদন্ত কমিটি তদন্ত করে জানাবেন। খুলনা থেকে ঢাকাগামী আন্তনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন থেকে উল্লেখিত তিন যাত্রী বিনা টিকিটে এসি কোচের ‘ক’ কেবিনে চেপে ঢাকা যাচ্ছিলেন। এ সময় কর্তব্যরত টিটিই মো. শফিকুল ইসলাম তাদের নিকট টিকিট দেখতে চাইলে তারা রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেন। টিটিই বিষয়টি তাৎক্ষণিকভাবে পাকশী বিভাগীয় রেলের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) মো. নুরুল আলমের পরামর্শে তিনি সর্বনিম্ন ভাড়া নিয়ে এসি টিকিট না করিয়ে সাধারণ কোচের টিকিট সুলভ শ্রেণির নন এসি কোচে সাধারণ আসনের টিকিট বানিয়ে দেন।

‘পরে ওই ট্রেনযাত্রীদের সঙ্গে অশোভন আচরণের অভিযোগে শফিকুল ইসলাম নামের ওই টিটিইকে বরখাস্ত করেন পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিন।’

শফিকুল ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন ঈশ্বরদী টিটিই হেডকোয়ার্টারে কর্মরত। এদিকে এ ঘটনায় ঈশ্বরদীসহ সারা দেশজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। – দেশরূপান্তর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া