adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যু ১ হাজার ২৮৩, আক্রান্ত ২ লাখ ৫৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ২ লাখ ৫৪ হাজার ৭৪০ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৩ জনের।

মঙ্গলবার (৩ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৩৮ লাখ ৩৫ হাজার ২১৪ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৬২ হাজার ৯৮৭ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৫৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১২২ জন এবং শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৭৮৪ জন। ইতালিতে আক্রান্ত ১৮ হাজার ৮৯৬ জন এবং মৃত ১২৪ জন। রাশিয়ায় আক্রান্ত ৬ হাজার ২০৭ জন এবং মৃত ১৩৬ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ২০ হাজার ৮৪ জন এবং মৃত ৮৩ জন। থাইল্যান্ডে মৃত ৮৪ জন এবং আক্রান্ত ৯ হাজার ৩৩১ জন। ব্রাজিলে মৃত ৯০ জন এবং আক্রান্ত ৬ হাজার ৫০৭ জন। তুরস্কে মৃত ৮ জন এবং আক্রান্ত ১ হাজার ৩৪৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া