adv
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঝাড়ুদার থেকে নিজেকে প্রমাণে রিংকু সিংয়ের অপেক্ষা পাঁচ বছরের

স্পোর্টস ডেস্ক : বছরের পর বছর পার হয়ে যায় কিন্তু সুযোগ মিলে না। রিংকু সিং যেন শুধু বেঞ্চ শক্তি বাড়াতেই কলকাতা নাইট রাইডার্স শিবিরে। কিন্তু না সবুরে যে মেওয়া ফলে তা হারে হারেই টের পেলেন ভারতের এই ক্রিকেটার। সোমবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে নাইট রাইডার্সের জয়ের অন্যতম কারিগর যে এই বাঁহাতি ব্যাটসম্যান।

টানা ম্যাচ হেরে ক্লান্ত হয়ে বসেছিল কলকাতা শিবির। টি-টোয়েন্টি ফরম্যাট মোমেন্টামের খেলা, একটা জয় বদলে দিতে পারে অনেক কিছু। আর নাইটদের নতুন করে আরও একবার প্লে-অফ খেলার সুযোগ বা আশা বাঁচিয়ে রাখার পেছনের কারিগর যে এই রিংকুই।

রাজস্থান বিপক্ষে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে চলতি আসরে এনে দিয়েছে ৪ নম্বর জয়। ধরছেন দারুণ দুটি ক্যাচও। আর ম্যাচ শেষে জানিয়েছেন, নিজেকে প্রমাণের এই দিনটির জন্য দীর্ঘ ৫ বছর ধরে অপেক্ষা করতে হয়েছে তাকে।

রিংকু বলেন, আমি যেখানকার ছেলে, সেই আলীগড় থেকে অনেকেই রঞ্জি ট্রফি খেলেছে। কিন্তু আইপিএলে খেলার সুযোগ এখনও কেউ পায়নি, আমিই প্রথম। প্রথম শ্রেণির ক্রিকেট চুটিয়ে খেলি। কিন্তু আইপিএলের চাপ আলাদা।

এখানে অনেক বেশি প্রত্যাশার চাপ সামলাতে হয়। গত পাঁচ বছর ধরে নিজেকে প্রমাণ করার জন্য অপেক্ষা করছিলাম। কঠোর পরিশ্রম করেছি। চোট পেয়েছিলাম। সেখান থেকে ফিরে এসেছি।

বাবা সিলিন্ডার গ্যাস বিক্রি করেন। ঘরে চার ভাইবোন। অভাব ঘুচাতে রিংকু ক্রিকেটকে বেছে নেন। সফল হয়ে এখন তিনি আঁধার ঘরের মানিক। রিংকুর এই উত্থানে খুশি কলকাতার অধিনায়ক শ্রেয়াস আইয়ারও। তিনি বলেন, যেভাবে নিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমেই রিংকু মাথা ঠা-া রেখে খেলল, অসাধারণ। কলকাতার ভবিষ্যত সম্পদ হতে চলেছে ও। মনেই হচ্ছে না মাত্র একাদশে এসেছে। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া