adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইসিসির সর্বকালের সেরা অলরাউন্ডারের তালিকায় তিনে সাকিব আল হাসান

স্পাের্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটের শাসক সংস্থা আইসিসি টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বকালের সেরা অলরাউন্ডারদের তালিকা প্রকাশ করেছে। যেখানে মোট ১০ জনের একটা তালিকা দেওয়া হয়েছে। সেই তালিকার তিন নম্বরে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোষ্টার বয় সাকিব আল হাসান।

আইসিসির দেওয়া টি-টোয়েন্টির সর্বকালের সেরাদের তালিকায় ১০ জনের মধ্যে পাঁচ জনের নাম প্রকাশ করেছে। বাকি পাঁচ ক্রিকেটারের দেশের নাম এবং রেটিং পয়েন্ট উল্লেখ করে দিলেও নির্দিষ্ট ক্রিকেটারের নাম দেয়নি আইসিসি। বরং দর্শকদের অনুমান করার জন্য বলা হয়েছে।

আইসিসির দেওয়া টি-টোয়েন্টির সর্বকালের সেরাদের তালিকায় শীর্ষে আছেন শেন ওয়াটসন। এই অজি ক্রিকেটার ৫৫৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন। দ্বিতীয় স্থানে আছেন এক পাকিস্তানি অলরাউন্ডার। তবে তার নাম প্রকাশ করেনি আইসিসি। এই পাকিস্তানির রেটিং পয়েন্ট ৪১২।

তালিকার তিন নাম্বার জায়গা সাকিবের। এই টাইগার অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ৪০৭। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে ৯৬ ম্যাচে ১৯০৮ রানের পাশাপাশি ১১৯ উইকেট শিকার করেছেন সাকিব। এমনকি বিশ্বজুড়ে ৩৬৪টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছেন টাইগার এই ক্রিকেটার। যেখানে ৫৮৭২ রানের পাশাপাশি ৪১৬ উইকেট আছে সাকিবের নামের পাশে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া