adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইমরান খান‘ক্ষমতা ধরে রাখতে বিপজ্জনক খেলা খেলেছেন’: মরিয়ম নওয়াজ

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ শরীফ বলেছেন, আপনি (ইমরান) ক্ষমতায় আঁকড়ে থাকার জন্য একটি বিপজ্জনক খেলা খেলেছেন।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) টুইটারে সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে কটাক্ষ করে মন্তব্য করেছেন, তিনি আরও বলেন, আজ তার মিথ্যাচার ফাঁস হয়ে গেছে। ষড়যন্ত্র তত্ত্বের জন্য ন্যাশনাল সিকিউটির কাউন্সিলের (এনএসসি) মতো গুরুতর ফোরাম ব্যবহার করা হয়েছিল বলেও ধারাবাহিক টুইট বার্তায় ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, সময় এসেছে ইমরান খানকে ‘তার প্রতিটি মিথ্যা’ এবং ‘কেবল ক্ষমতার স্বার্থে (দেশের) জাতীয় নিরাপত্তা নিয়ে খেলার নিন্দনীয় প্রচেষ্টার’ জবাবদিহি করতে হবে। মরিয়ম নওয়াজ ইমরান খানকে উদ্দেশ্য করে আরও বলেন, এখন সাহস দেখান এবং মুখোমুখি হন।

এর আগে পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ দপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বলেন, গত ৩১ মার্চ জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠকের পর জারি করা বিবৃতিতে ‘ষড়যন্ত্র’ শব্দটি ব্যবহার করা হয়নি।

ইমরান খান দাবি করে আসছেন যে তার অনাস্থা ভোটের পেছনে বিদেশি ষড়যন্ত্র রয়েছে। ইমরান সরকারকে উৎখাতের জন্য বিদেশি ষড়যন্ত্র সম্পর্কে সেনাবাহিনীর শীর্ষ নেতাদের কয়েক দফায় অবহিত করা হয়েছিল বলেও দাবি করেন তিনি। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইএসপিআর মহাপরিচালক বিষয়টি স্পষ্ট করে বলেন, ওখানে ‘ষড়যন্ত্র’ শব্দটা ছিল কি? আমার মনে হয় ছিল না।

সম্প্রতি ক্ষমতা ছাড়তে হলো পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে। পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো কোনো প্রধানমন্ত্রী অনাস্থা ভোটে হেরে বিদায় নিলেন ক্ষমতা থেকে। দেশটির জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই ক্ষমতা ছাড়তে হলো ইমরান খানকে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতৃত্বাধীন জোট সরকারের পতন হলো মেয়াদ পূর্ণ করার আগেই। অনাস্থা প্রস্তাবে ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার পর সাবেক বিরোধী দলীয় নেতা পিএমএল-এন’য়ের প্রধান শাহবাজ শরিফ এখন পার্লামেন্ট নেতা এবং নয়া প্রধানমন্ত্রী।
সূত্র: ডন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া