adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবসরেই যাবেন পাকিস্তানের সেনাপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক : অবসরেই যাবেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তার দায়িত্ব পালনের মেয়াদ বাড়ানো নিয়ে চলা গুঞ্জন নাকচ করেছে দেশটির সেনাবাহিনী।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে।

আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বাড়তি মেয়াদে দায়িত্ব পালন করবেন না। তিনি যথাসময়ে অবসরে যাবেন।

উল্লেখ্য, জেনারেল কামার জাভেদের অবসর গ্রহণের তারিখ ২৯ নভেম্বর।

আইএসপিআর মহাপরিচালক বলেন, ‘জনগণ ও সশস্ত্র বাহিনীর মধ্যে বিভেদ সৃষ্টির যেকোনো প্রচেষ্টা জাতীয় স্বার্থের পরিপন্থী।’

মেজর জেনারেল ইফতিখার পাকিস্তানের সেনাবাহিনীকে রাজনীতিতে না টেনে আনার জন্য দেশটির রাজনৈতিক দল ও জনসাধারণকে আহ্বান জানিয়েছেন।

ইমরান খানের ক্ষমতাচ্যুতি নিয়ে সেনাবাহিনীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা কথা ছড়ানোর প্রেক্ষিতে বৃহস্পতিবার সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, রাজনীতির সঙ্গে তাদের সংশ্লিষ্টতা নেই। তাদের অবস্থান অরাজনৈতিক থাকবে।

এর আগে জিও নিউজের এক খবরে বলা হয়, ইমরান খানের বিদায়ের পর রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে নিয়ে ‘অপপ্রচারের বিষয়ে’ গত মঙ্গলবার সামরিক বাহিনীর বৈঠক হয়। সেখানে সভাপতিত্ব করেন চিফ অব আর্মি স্টাফ জেনারেল কামার জাভেদ বাজওয়া।

ইমরান খান ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিশেষ করে সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগে সামাজিক মাধ্যম কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এরই অংশ হিসেবে পাঞ্জাব প্রদেশ থেকে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া