adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার সব মন্ত্রীর একযােগ পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কার মন্ত্রিসভার সব সদস্য পদত্যাগ করেছেন। মন্ত্রিসভার ২৬ সদস্য গতকাল রােববার (৩ এপ্রিল) রাতে এক বৈঠকের পর পদত্যাগপত্র জমা দেন। দেশটির শিক্ষামন্ত্রী দীনেশ গুণবর্ধন এ তথ্য নিশ্চিত করে বলেন, শিক্ষামন্ত্রী বলেন, মন্ত্রীরা প্রধানমন্ত্রীর কাছে তাদের পদত্যাগপত্র জমা দিয়েছেন। খবর বিবিসি।

তবে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে ও তার ভাই প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পদত্যাগ করেননি।

প্রধানমন্ত্রীর ছেলে নমাল রাজাপাসেও পদত্যাগ করে টুইটারে বলেছেন, তিনি আশা করছেন, ‘এটি জনগণ ও সরকারের জন্য স্থিতিশীলতা প্রতিষ্ঠার সিদ্ধান্ত নিতে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে সহায়তা করবে।’

অর্থনৈতিক সংকট মোকাবিলায় সরকারের ব্যর্থতার প্রতিবাদে গত বৃহস্পতিবার মধ্যরাতে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় প্রেসিডেন্টের বাসভবনের সামনে বিক্ষোভ করে কয়েকশ মানুষ। এসময় প্রেসিডেন্টের বাসভবনেও ঢোকার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। নিরাপত্তা বাহিনী গুলি ও টিয়ার সেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে চলমান সরকারবিরোধী বিক্ষোভ ঠেকাতে দেশটিতে গত শনিবার থেকে ৩৬ ঘণ্টার কারফিউ চলছে। আজ সোমবার সকাল পর্যন্ত তা বজায় থাকার কথা।

উল্লেখ্য, স্বাধীন হওয়ার ৭৪ বছরের মধ্যে সবচেয়ে বড় অর্থনৈতিক সংকট পার করছে শ্রীলঙ্কা। বৈদেশিক মুদ্রার ঘাটতি থাকায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্য আমদানি করতে পারছেনা। এ অবস্থায় বাংলাদেশের কাছে ২৫ কোটি ডলার ঋণ চেয়েছিল দেশটি। কিন্তু কোনো সাড়া মেলেনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2022
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া