adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সংসদে প্রধানমন্ত্রী – বাংলাদেশ রাশিয়ার বিপক্ষে নয়, মানবাধিকার রক্ষায় ইউক্রেনের পক্ষে ভোট

ডেস্ক রিপাের্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ রাশিয়ার বিপক্ষে নয়, জাতিসংঘের সাধারণ অধিবেশনে মানবাধিকার রক্ষায় ইউক্রেনের পক্ষে ভোট দেয়া হয়েছে। বুধবার (৩০ মার্চ) সকালে একাদশ জাতীয় সংসদের ১৭তম অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা বলেন।

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে টিসিবির বিশেষ কার্যক্রম চলবে বলে সংসদে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বলেন, করোনা এবং ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের প্রভাবে বিশ্বের সব দেশেই দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। অন্য দেশের তুলনায় বাংলাদেশে দাম বৃদ্ধির হার যথেষ্ট কম।

শেখ হাসিনা তার সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে বলেন, পাইকারি বাজারগুলোতে মজুতদারি এবং বিভিন্ন চালকলে অতিরিক্ত চাল মজুতের মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টি করে যাতে খাদ্যশস্যের মূল্য বৃদ্ধি করতে না পারে , সে লক্ষ্যে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। সেই সঙ্গে ১০০টি বৃহৎ আকারের চালকলের মিলগেটের মূল্য নিয়মিত সংগ্রহ করে ভোক্তা অধিকার কর্তৃপক্ষের মাধ্যমে অভিযান এবং কেউ অবৈধ মজুতের মাধ্যমে বাজারে যাতে কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে, সে লক্ষ্যে স্থানীয় প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া