adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাতার বিশ্বকাপে খেলার সুযোগ কে পাবে? পর্তুগাল না মেসিডোনিয়া, মঙ্গলবার ভাগ্য নির্ধারণী ম্যাচ

স্পোর্টস ডেস্ক : দুরু দুরু বুকে এগিয়ে চলেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। ফুটবল বিশ্বের অন্যতম পরাশক্তি ইতালির বিশ্বকাপ খেলা স্বপ্ন গুড়িয়ে দিয়েছে নর্থ মেসিডোনিয়া। এবার তাদের সামনে পর্তুগাল। খুব ভয়ে আছে রোনালদোর দলটি। ভাগ্যে কি লেখা আছে, কে জানে?

ফুটবল বিশ্বে এখন আলোচিত একটি নাম এখন নর্থ মেসিডোনিয়া। মাত্র ২১ লাখ জনসংখ্যার দেশটিই যে চুরমার করে দিয়েছে ইউরোপ চ্যাম্পিয়ন ইতালির বিশ্বকাপে যাওয়ার স্বপ্ন। বছর খানেক আগে তারা চমক দেখায় আরেক সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে। তাদের সামনে এবার পর্তুগাল। রোনালদো-সিল্ভাদের বিশ্বকাপে যাওয়ার পথে একমাত্র বাধা এখন এই মেসিডোনিয়া। শক্তির বিচারে পিছিয়ে থাকলেও দলটিকে নিয়ে তাই খুব সতর্ক সাবেক ইউরো চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ বাছাইয়ে প্লে-অফের সেমি-ফাইনালে গত বৃহস্পতিবার তুরস্ককে ৩-১ গোলে হারিয়ে কাতারের টিকেট পাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে পর্তুগাল।

একই সময়ে শুরু হওয়া আরেক প্লে-অফ সেমি-ফাইনালে সবচেয়ে বড় চমকটা দেখায় নর্থ মেসিডোনিয়া। ইতালিকে তাদের মাঠেই হারিয়ে দেয় শেষ মুহূর্তের গোলে। টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে যেতে না পারার বিষাদ সঙ্গী হয় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

আগামী মঙ্গলবার নিজেদের মাঠে প্লে-অফ ফাইনালে নর্থ মেসিডোনিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। এই ম্যাচের জয়ী দল পাবে কাতারের টিকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া