adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিপক্ষে রোমাঞ্চ জাগিয়ে হেরে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : নারী বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে রোমাঞ্চ জাগিয়ে হেরে গেল বাংলাদেশ। ওয়েলিংটনে আগে ব্যাটিং করে ম্যাচটির জন্য নির্ধারিত ৪৩ ওভারে ছয় উইকেটে ১৩৫ রান করে বাংলাদেশ নারী দল। জবাবে ৬৫ বল ও পাঁচ উইকেট হাতে রেখেই ম্যাচটি জিতে নেয় অস্ট্রেলিয়া নারী দল।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়ার মেয়েরা। ৪১ রানে নিজেদের চতুর্থ ও ৭০ রানের মধ্যে পঞ্চম উইকেটটি হারায় তারা। এরপর অবশ্য আর কোনো বিপদ ঘটেনি।

৭৫ বলে পাঁচটি চারে ইনিংস সর্বোচ্চ অপরাজিত ৬৬ রান করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন বেথ মুনি। ম্যাচ সেরাও নির্বাচিত হন তিনি। অ্যানাবেল সাদারল্যান্ডের ব্যাটে আসে ৩৯ বলে অপরাজিত ২৬ রানের ইনিংস।

বাংলাদেশের বোলারদের মধ্যে মাত্র ২৩ রান খরচায় তিন উইকেট নেন সালমা খাতুন। একটি করে উইকেট নেন নাহিদা আক্তার ও রুমানা আহমেদ।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটাও ভালো ছিল না। দলটির হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন ছয়ে নামা লতা মন্ডল। এছাড়া শারমিন আক্তার ২৪, রুমানা আহমেদ ১৫ ও সালমা খাতুন অপরাজিত ১৫ রান করেন।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নেন অ্যাশলে গার্ডনার ও জেস জোনাসেন। একটি করে উইকেট নেন মেগান স্কুট ও অ্যানাবেল সাদারল্যান্ড। ম্যাচের শুরুতেই বৃষ্টির কারণে দুই দলের ইনিংসে ওভার কমিয়ে ৪৩-এ আনা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া