adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থমন্ত্রী বললেন – অর্থনীতিতে কেউ একমত হতে পারে না

নিজস্ব প্রতিবেদক : আগামীর উন্নয়নে দেশের ব্যাংকগুলোর সহযোগিতা একান্ত প্রয়োজন। অর্থনীতিতে কেউ একমত হতে পারে না, তবুও সরকার সমন্বয় করছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে দেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত করতে হলে অবশ্যই ব্যাংকগুলোর সহযোগিতা প্রয়োজন। সকলের সহযোগিতায় এদেশ উন্নত হবে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সোনালী ব্যাংক লিমিটেডের সুবর্ণজয়ন্তী ও বার্ষিক সম্মেলন-২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েই আমি ব্যাংকের ওপর নজর দেই এবং বিশ্বাস স্থাপন করি। ব্যাংকগুলোকে বলেছি, সরকারের অর্থ সহায়তা যাতে নিতে না হয়। সে বিশ্বাস তারা রেখেছে এবং আমি ঠকিনি। গত তিন বছরে শর্টফল ঘাটতি কাটাতে সরকারে ফান্ড থেকে অর্থ সহায়তা দেওয়া হয়নি।

সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বাংলাদেশের প্রথম অর্থ সচিব মতিউল ইসলাম, অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, ব্যাংকের সাবেক গভর্নর ড. ফরাসউদ্দিন, ড. আতিউর রহমান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া