adv
৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় সাড়ে ৩ হাজার মৃত্যু আক্রান্ত ১৪ লাখের উপরে

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় মারা গেছে তিন হাজার ৭৩০ জন। এই সময়ে শনাক্ত হয়েছে ১৪ লাখ এক হাজার ৪৪৭ জন।

রোববার (২০মার্চ) সকালে করোনা সংক্রমণ, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় ১৩শ। আর শনাক্ত কমেছে এক লাখ ৪০ হাজারের বেশি।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৬০ লাখ ৯৭ হাজার ৪৬৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৬ কোটি ৯৬ লাখ ৩৮ হাজার ৮৫৬।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি তিন লাখ ৮১ হাজার ৩২৯ জন শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছে ৩১৯ জন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে ৯০ লাখ ৩৮ হাজার ৯৩৮ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১২ হাজার ১০১ জনের।

২৪ ঘণ্টায় মৃত্যুর দিক থেকে শীর্ষে রয়েছে রাশিয়া। এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছেন ৪৯৫ জন। একদিনে সর্বোচ্চ মৃত্যুর এ দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩২ হাজার ৯৫৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৭৫ লাখ ৫১ হাজার ৬৫৭ জন এবং মৃত্যু হয়েছে তিন লাখ ৬৪ হাজার ৫৮ জনের।

শনাক্তের তালিকায় বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান তৃতীয়। বাংলাদেশের প্রতিবেশী দেশটিতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে এক হাজার ৪৮৪ জন। মারা গেছে ১২৯ জন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন চার কোটি ৩০ লাখ সাত হাজার ৫৬৪ জন এবং মারা গেছে ৫ লাখ ১৬ হাজার ৫১০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া