adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক কৃষি কর্মকর্তার বাসায় মিলল ৫১২ লিটার সয়াবিন তেল

নিজস্ব প্রতিবেদক : ভোজ্যতেলের চড়া বাজারের মধ্যে সয়াবিন তেল মজুদের অভিযোগে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক উপসহকারী কর্মকর্তা মো. লায়েকুজ্জামানকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গতকাল শুক্রবার রাতে রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়ার নজরুল রোড এলাকায় লায়েকুজ্জামানের বাসায় অভিযান চালায় পুলিশ।

এসময় তার বাসা থেকে ৫১২ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়।

আজ শনিবার রাজধানীর তেজগাঁও বিভাগ পুলিশের উপকমিশনারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার।

বিপ্লব কুমার সরকার বলেন, লায়েকুজ্জামান সর্বশেষ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারী কর্মকর্তা হিসেবে ফরিদপুরে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায়। তিনি বর্তমানে পরিবার নিয়ে মোহাম্মদপুরের নজরুল রোড এলাকার একটি বাসায় থাকেন। সেখান থেকেই এসব তেল উদ্ধার করা হয়।

পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, লায়েকুজ্জামান এসব তেল বেশ চড়া দামে বিক্রির আশায় মজুদ করেছিলেন। যেহেতু এ ধরনের ভোগ্যপণ্য মজুদ করা অপরাধ হিসেবে গণ্য করা হয়, তাই আমরা তাকে গ্রেপ্তার করেছি। গ্রেপ্তারের পর মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

পুলিশ জানায়, লায়েকুজ্জামান ৬ মার্চ একটি পাইকারি দোকান থেকে ৪০ লিটার তেল কেনেন। সেই দোকানের রসিদ নকল করে পরে আরও বেশ কিছু দোকান থেকে ৪৭২ লিটার সয়াবিন তেল কেনেন। তিনি পুলিশের কাছে স্বীকার করেছেন, রমজানের দাম আরও বাড়তে পারে, এমন আশায় তেল মজুদ করেছিলেন।

পুলিশ জানায়, এটা একটি ফৌজদারি অপরাধ। তাকে আদালতে পাঠানো হয়েছে। আদালত রিমান্ড মঞ্জুর করলে জিজ্ঞাসাবাদ করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া