adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করােনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত্যু ৬ হাজার ৭৯৭, শনাক্ত প্রায় ১৬ লাখ

আন্তর্জাতিক ডেস্ক : করোনা মহামারিতে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে শনাক্ত হয়েছে ১৫ লাখ ৯৯ হাজার ৮৮৩ জন। এসময়ে মারা গেছে ছয় হাজার ৭৯৭ জন।

এই একদিনে আগের ২৪ ঘণ্টার তুলনায় শনাক্তের সংখ্যা বেড়েছে প্রায় সাড়ে তিন লাখ। মৃত্যুর সংখ্যা বেড়েছে দুই হাজারের বেশি।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৪৪ কোটি ৯৪ লাখ ৮৯ হাজার ৯১০ জন। মৃত্যু হয়েছে ৬০ লাখ ৩৪ হাজার ৪৩৫ জনে।

বুধবার (৯ মার্চ) সকালে করোনা সংক্রমণ, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে আক্রান্ত হয়েছে দুই লাখ দুই হাজার ৭১৪ জন এবং মারা গেছে ১৮৬ জন।

মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে ৪৮ লাখ ৬৯ হাজার ৬৯১ জন আক্রান্ত হয়েছে এবং নয় হাজার ২৮২ জন মারা গেছে।

দৈনিক মৃত্যুর দিক থেকে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে এক হাজার ১১৯ জন এবং আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৩২২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত আট কোটি ১০ লাখ ১২ হাজার ৬৪৫ জন আক্রান্ত হয়েছে এবং নয় লাখ ৮৭ হাজার ৬০৬ জনের মৃত্যু হয়েছে।

শনাক্ত তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। তবে মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ১৪৫ জন এবং শনাক্ত হয়েছে চার হাজার ৮০ জন। মহামারির শুরু থেকে এন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে চার কোটি ২৯ লাখ ৭৫ হাজার ৩৮৮ জন এবং মারা গেছে পাঁচ লাখ ১৫ হাজার ৩৮৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া