adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাশিয়া-ইউক্রেন সংকটের প্রভাব পড়েছে বাংলাদেশে: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাশিয়া-ইউক্রেন সংকটের প্রভাব সবার ওপর পড়ছে। এটি অনাকাঙ্খিত। বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। দেশের দ্রব্যমূল্যে এ দুই দেশের সংকটের প্রভাব পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলটির আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

আলোচনায় সভায় অংশ নিয়ে শেখ হাসিনা বলেন, ৭ মার্চের ভাষণের প্রতিটি লাইন ছিল অর্থবহ, প্রতিটি লাইনে নির্দেশনা দিয়েছেন। বঙ্গবন্ধু যে পরিকল্পনায় দেশ গড়ে তুলতে চেয়েছিলেন, তাতে তৃণমূলের মানুষেরাই ক্ষমতাবান হতো। তৃণমূলের মানুষরাই দেশ চালাতো।

৭ মার্চের ঐতিহাসিক ভাষণ সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, কারও বুদ্ধিতে নয়, নিজের মতো করেই ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান। ভাষণে সব বিষয়ে মুক্তিকামী বাঙালিকে দিকনির্দেশনা দিয়েছিলেন তিনি। ভাষণের বিষয়বস্তু নিয়ে কেউ কেউ বিভ্রান্তি তৈরির চেষ্টা করেছিলেন।

আলোচনা সভায় বঙ্গবন্ধুর দীর্ঘ রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করেন দলটির কেন্দ্রীয় নেতারা। তারা তুলে ধরেন ৭ মার্চের গুরুত্ব ও তাৎপর্য।

বঙ্গবন্ধুকে হত্যার পর ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ করা হয়েছিল বলেও উল্লেখ করেন শেখ হাসিনা। বলেন, এখনও কেউ কেউ ৭ মার্চ উদযাপন করে না।

আওয়ামী লীগের এ আলোচনা সভায় বক্তব্য রাখেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সভাপতিমণ্ডলীর সদস্য যথাক্রমে মতিয়া চৌধুরী, আবদুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। আরও বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমান সিরাজ প্রমুখ। অনুষ্ঠানটি গণভবন থেকে সঞ্চালনা করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ। – যমুনাটিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া