adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ কোটি রুপি থেকে এক কোটিতে নামলেন শেখর ধাওয়ান ও হার্দিক পান্ডিয়া

স্পোর্টস ডেস্ক : লম্বা সময় ধরেই ইনজুরিতে ভুগছেন হার্দিক পান্ডিয়া। মাঝে কয়েকটা ম্যাচ খেললেও আশানুরূপ পারফর্ম করতে পারেননি এই অলরাউন্ডার। তাতে বিসিসিআই কেন্দ্রীয় চুক্তিতে অবনমন হয়েছে তার। গত বছরের চুক্তিতে ৫ কোটির ‘এ’ ক্যাটাগরিতে থাকলেও এবার হার্দিক নেমে গেছেন এক কোটির ‘সি’ ক্যাটাগরিতে।

হার্দিকের মতো অবনমন হয়েছে শিখর ধাওয়ানেরও। সর্বশেষ এক বছরে কেবল ওয়ানডের ক্রিকেটার হয়ে উঠেছেন বাঁহাতি এই ওপেনার। তাতে অনুমেয়ভাবেই ‘এ’ থেকে ‘সি’ ক্যাটাগরিতে নেমেছেন শিখর। এছাড়া অবনমন হয়েছে চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে এবং ইশান্ত শর্মার।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, ২০২১-২২ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির অনুমোদন দিয়েছে বিসিসিআইয়ের এপেক্স কাউন্সিল। এদিকে ২০২১ সালের অক্টোবর থেকে ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত চারটি ক্যাটাগরিতে রাখা হয়েছে মোট ২৭ জন ক্রিকেটারকে।

৭ কোটি রুপির ‘এ’ প্লাস ক্যাটাগরিতে রয়েছেন তিন ক্রিকেটার। যেখানে রোহিত শর্মার সঙ্গে রয়েছেন বিরাট কোহলি এবং জসপ্রিত বুমরাহ। ৫ কোটি রুপির ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন ৫ ক্রিকেটার। এই ক্যাটাগরিতে লোকেশ রাহুলের সঙ্গে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি এবং ঋষভ পান্ত।

৩ কোটি রুপির ‘বি’ ক্যাটাগরিতে রাখা হয়েছে ৭ ক্রিকেটারকে। রাহানে, পূজারা, ইশান্ত, শার্দুল ঠাকুর, শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল এবং মোহাম্মদ সিরাজ। এই ক্যাটাগরিতে উন্নতি হয়েছে আইয়ার, অক্ষর, এবং সিরাজের।

এদিকে সি ক্যাটাগরিতে রয়েছেন ধাওয়ান, হার্দিক , ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, সূর্যকুমার যাদব, মায়াঙ্ক আগারওয়াল, শুভমান গিল, হনুমা বিহারি, ঋদ্ধিমান সাহা, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, যুবেন্দ্র চাহাল। – ক্রিকফ্রেঞ্জি,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া