adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মির্জা ফখরুল বললেন – সাহস থাকলে খালেদা জিয়াকে বাইরে আসতে দিন

নিজস্ব প্রতিবেদক : সরকারকে উদ্দেশ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাহস থাকলে খালেদা জিয়াকে ছেড়ে দিন, বাইরে আসতে দিন। আজ শুক্রবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনুকে গ্রেপ্তারের প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে সরকার মারাত্মক ভয় পায়। তিনি যদি বাইরে আসেন, গাড়িতে বসে যদি হাত দেখান, তাহলেই দেশের মানুষকে কেউ আটকে রাখতে পারবে না।

তিনি বলেন, সাহস থাকলে খালেদা জিয়াকে ছেড়ে দিন, বাইরে আসতে দিন।

বিএনপি মহাসচিব বলেন, সরকার খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা করতে দিচ্ছে না। কারণ, এতে তাদের কাঁটা সরে যায়।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, বিএনপির ছয় শর বেশি নেতা-কর্মীকে গুম করা হয়েছে। হাজারের বেশি নেতা-কর্মীকে হত্যা করা হয়েছে।

তিনি আরও বলেন, রফিকুল ইসলাম জনপ্রিয় নেতা বলে তাকে গ্রেপ্তার করা হয়েছে। মিথ্যা মামলা, আক্রমণ করে লাভ নেই। দেশের মানুষ জেগে উঠেছে।

মির্জা ফখরুলের ভাষ্য, এই সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় বসে আছে। বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার ছাড়া তাদের অন্য কোনো উপায় নেই। জনগণের সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই। আওয়ামী লীগ মিথ্যাবাদী, প্রতারক দল।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ ১০ টাকা কেজি দরে চাল, বিনা পয়সায় সার, ঘরে ঘরে চাকরি দেওয়ার কথা বলেছিল। এখন চালের কেজি ৭০ টাকা। সার ১০০ টাকার বেশি। আওয়ামী লীগের সিল ছাড়া চাকরি পাওয়া যায় না। আবার টাকাও দিতে হয়।

তিনি বলেন, ভালোভাবে বিদায় নিতে হলে সরকারকে দুর্নীতি বন্ধ করতে হবে। নয়তো পিঠের চামড়া থাকবে না। আন্দোলন ছাড়া বিকল্প নেই। এই সরকারকে পরাজিত করে নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সম্প্রতি বলেছেন, বিএনপির নেতারা দুই কান কাটা নেতা। তাদের কোনো লজ্জা-শরম নেই। তার এই বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘আরে আমাদের যদি কান কাটা হয়, আপনাদের তো দুই কান কাটা। আপনারা রাস্তা দিয়ে চলতে সাহস পান না। দুই কান কাটার লজ্জা–শরম কিচ্ছু থাকে না। এই ভাবে টিকে থাকা যাবে না।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির, কৃষক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ঢাকা উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক, বিএনপির কেন্দ্রীয় নেতা ইশরাক হোসেন প্রমুখ বক্তব্য দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া