adv
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকা কলেজে আটকে রাখা আট বাস ছেড়ে দিয়ে একটি থানায়

ডেস্ক রিপাের্ট : গণপরিবহনে ‘হাফ-পাস’ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ‘মিরপুর মেট্রো সার্ভিস’ পরিবহনের নয়টি বাস আটক করে রাখেন বিক্ষুদ্ধ সহপাঠীরা। এর মধ্যে আটটি বাস ছেড়ে দেওয়া হয়েছে।

বাকি একটি বাস নিউমার্কেট থানায় নিয়ে যাওয়া হয়েছে৷ সেখানে বাসমালিক পক্ষের প্রতিনিধি ও শিক্ষার্থীদের প্রতিনিধিদের উপস্থিতিতে বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা কলেজ প্রশাসনের সঙ্গে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স. ম. কাইয়ুমের আলোচনার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়৷ সন্ধ্যার ওই বৈঠকে শিক্ষার্থীদের প্রতিনিধিদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রলীগ নেতারাও উপস্থিত ছিলেন৷

বৈঠকে উপস্থিত ঢাকা কলেজ শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ও উত্তর হলের তত্ত্বাবধায়ক ওবায়দুল করিম বলেন, আলোচনার মাধ্যমে বাসগুলো ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৷ বিষয়টি থানা পুলিশ দেখছে।

এ বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, পরিবহন মালিক-শ্রমিকদের সহনশীল আচরণ করা দরকার। আর শিক্ষার্থীদেরও বিষয়গুলো বুঝতে হবে। অপ্রত্যাশিত যে কোনো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে কলেজ প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে হবে। বাস আটক করে রাখা যুক্তিসঙ্গত সমাধান নয়। এরআগেও স্থানীয় থানা পুলিশের সমন্বয়ে আমরা একাধিকবার মালিকপক্ষের সঙ্গে বৈঠক করেছি। বিষয়টি নিয়ে স্থায়ী সমাধানের চেষ্টা চলছে।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স. ম. কাইয়ুম বলেন, একটি বাস থানায় নিয়ে যাচ্ছি। এ বিষয়ে সিদ্ধান্ত পরবর্তীতে জানা যাবে।

এর আগে ‘হাফ-পাস’ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে রাজধানীর শ্যামলী এলাকায় ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনার পর শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে ‘মিরপুর মেট্রো সার্ভিস’ পরিবহনের ৯টি বাস আটক করেন শিক্ষার্থীরা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া