adv
২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

সাবেক হাইকমিশনার খায়রুজ্জামান মালয়েশিয়ায় গ্রেপ্তার

ডেস্ক রিপাের্ট : মালয়েশিয়ায় বাংলাদেশের সাবেক হাইকমিশনার এম খায়রুজ্জামানকে গ্রেপ্তার করেছে দেশটির অভিবাসন পুলিশ। এক দশকেরও বেশি সময় ধরে মালয়েশিয়ায় শরণার্থী হিসেবে বসবাস করছিলেন বাংলাদেশের সাবেক এ হাইকমিশনার।

বুধবার কুয়ালালামপুরের আম্পাং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে মালয়েশিয়ার সংশ্লিষ্ট সূত্র। অন্যদিকে, আটকের পর খায়রুজ্জামানের আইনজীবী তার মুক্তি চেয়ে মালয়েশিয়া কর্তৃপক্ষকে একটি আইনি নোটিশ পাঠিয়েছেন।

কোনো বৈধ কারণ ছাড়াই খায়রুজ্জামানকে আটক করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে মুক্তি না দেওয়া হলে তাকে হাজির করার জন্য হেবিয়াস কর্পাস রিট আবেদন করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর মোহাম্মদ খায়রুজ্জামান ১৯৭৫ সালের জেলহত্যা মামলায় অভিযুক্ত ছিলেন এবং পরে খালাস পান। তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালে তিনি মালয়েশিয়ায় হাইকমিশনার নিযুক্ত হন।

২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাকে ঢাকায় ফিরে আসার জন্য বলা হয়। দেশে ফিরে আসা ঝুঁকি মনে করে তিনি কুয়ালালামপুর থেকে জাতিসংঘের শরণার্থী কার্ড নেন এবং সেখানেই থেকে যান। – ঢাকাটািইমস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া