adv
১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

নতুন পরিচয়ে আসছেন অভিনেতা শিমুল খান

বিনোদন ডেস্ক : ২০১৩ সালে ইফতেখার চৌধুরী পরিচালিত সুপারহিট হিট সিনেমা ‘দেহরক্ষী’ দিয়ে ঢাকাই চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন অভিনেতা শিমুল খান। প্রায় ৯ বছরের ক্যারিয়ারে এ পর্যন্ত তিনি ৫০টির সিনেমায় অভিনয় করেছেন। যার মধ্যে মুক্তি পেয়েছে ৩৫টি। বাকিগুলো আছে মুক্তির অপেক্ষায়।

মাঝখানে ‘কিংবদন্তি পাবলিকেশন’ থেকে শিমুলের লেখা প্রথম কাব্যগ্রন্থ ‘সভ্যতার ময়নাতদন্ত: Autopsy Of Civilization’ প্রকাশ হওয়ার মাধ্যমে তিনি লেখক হিসেবেও আত্মপ্রকাশ করেন। এবার অভিনেতা আসতে চলেছেন নতুন আরও একটি পরিচয়ে। সিনেমা পরিচালনা করতে চলেছেন তিনি।

শিমুল খান জানিয়েছেন, ‘সাদা মনোলিথ: The White Monolith’ শিরোনামের একটি চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন তিনি। এর মাধ্যমে তিনি চলচ্চিত্র পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করতে যাচ্ছেন।

এ উপলক্ষে সম্প্রতি আনুষ্ঠানিকভাবে নতুন চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান ‘মীর শহীদ পিকচার্স’-এর সঙ্গে সিনেমাটির লেখক এবং নির্মাতা হিসেবে আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন শিমুল খান। সেখানে প্রযোজনা প্রতিষ্ঠানটির কর্ণধার মীর শহীদ এবং সিনেমাটির নির্বাহী প্রযোজক এটিএম রাকিবুল হাসান উপস্থিত ছিলেন।

চলচ্চিত্র নির্মাণে আসা প্রসঙ্গে শিমুল খান বলেন, ‘আসলে বহু আগেই ঠিক করেছিলাম, অভিনেতা হিসেবে একটু সিনিয়র হওয়ার পর চলচ্চিত্রও নির্মাণ করব। কিন্তু করোনা পরিস্থিতি অন্য সবার মতো আমার জীবনের গতিপথও পাল্টে দিয়েছে। তাই সময় নষ্ট না করে শুরু করে দিলাম। কদিন বা বাঁচবো! নিজের লেখা কিছু বাস্তবভিত্তিক গল্পে একজীবনে কয়েকটি অমর চলচ্চিত্র নির্মাণ করে মরতে চাই।’

তিনি বলেন, ‘চলচ্চিত্র নির্মাণ ভাবনার শুরু থেকে নির্মাতা হিসেবে চুক্তিবদ্ধ হওয়ার এই সময়টা আমার জন্য মারাত্মক চ্যালেঞ্জিং ছিল। এত সহজে সবকিছু হয়ে যায়নি। গত দুই বছর যাবত নিরবে আমাকে আমার যোগ্যতা, ধৈর্য্য এবং তুমুল চেষ্টা দিয়ে এই অবস্থায় এসে পৌঁছাতে হয়েছে। আমার সিনেমাটির প্রযোজক মীর শহীদ ভাই এবং নির্বাহী প্রযোজক এটিএম রাকিবুল বাসার ভাইয়ের কাছে আমি চিরঋণী হয়ে থাকলাম। তারা আমার উপর বিশ্বাস না রাখলে হয়তো নির্মাতা হিসেবে আমার যাত্রা আরও খানিকটা বিলম্বিত হতো।’

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া