adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করােনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও ২৫ লাখ আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : কিছুদিন ধরেই বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতি ফের ভয়াবহ আকার ধারণ করেছে। কয়েকদিন ধরে সংক্রমণ যেভাবে বাড়ছে তা অন্য সময় দেখা যায়নি। গত এক দিনেও প্রায় ২৫ লাখ মানুষ সংক্রমিত হয়েছে অদৃশ্য ভাইরাসটিতে। আগের দিনের তুলনায় সংখ্যাটা কিছুটা কম। নতুন শনাক্তদের নিয়ে সংক্রমিতের সংখ্যাটা ৩০ কোটি ছাড়িয়েছে। একই সঙ্গে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় কিছুটা কমেছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ৭ হাজারের মতো।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৮৩৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে ৫০০ জনের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৮৯ হাজার ৫০৬ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৯৭ হাজার ১৫৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ৩৫ হাজারের বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ কোটি ৬ লাখ ৮৮ হাজার ৩৪৪ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫১ হাজার ৫১২ জন এবং মারা গেছেন ২ হাজার ১৪৩ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ৯৫ লাখ ৬৪ হাজার ১১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৫৫ হাজার ৮৪৩ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮০২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৩১৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৬ লাখ ১ হাজার ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ১৩ হাজার ৮১৭ জনের।

গত এক দিনে যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ৭৫৬ জন এবং মারা গেছেন ২৩১ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৪০ লাখ ১৫ হাজার ৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৯ হাজার ৫১৫ জন মারা গেছেন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১৯ হাজার ৪৪১ জন এবং মারা গেছেন ১৯৮ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনা সংক্রমণ কিছুটা কমেছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬১ হাজার ৪৮১ জন এবং মারা গেছেন ২০৪ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১১ লাখ ৮৩ হাজার ২৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ২৫ হাজার ১৩ জন মারা গেছেন।

জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ৭৮৭ জন এবং মারা গেছেন ৩০৫ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ৭৩ লাখ ৯৯ হাজার ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ১৪ হাজার ২০৭ জন মারা গেছেন। একই সময়ের মধ্যে ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৬৩২ জন এবং মারা গেছেন ১৮৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭১ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ২১৮ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ৬৪৬ জন, ভিয়েতনামে ১৬৯ জন, তুরস্কে ১৫৬ জন, মেক্সিকোতে ৯৪ জন, হাঙ্গেরিতে ৮০ জন এবং দক্ষিণ আফ্রিকায় ৪৫ জন মারা গেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া