adv
১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নববর্ষের উপহার পেলাে প্রবাসী বাংলাদেশি কর্মীরা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নববর্ষের উপহার পেল প্রবাসী বাংলাদেশি কর্মীরা। বিদেশ থেকে বাংলাদেশি কর্মজীবীদের পাঠানো রেমিট্যান্সে নববর্ষের উপহার হিসেবে সরকার প্রণোদনা বাড়িয়েছে।এতে প্রবাস থেকে পাঠানো রেমিট্যান্সে সহায়তা বাড়িয়ে ২.৫ শতাংশ নির্ধারণের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। নতুন বছরের ১ জানুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

শনিবার অর্থ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, জনমানুষের সার্বিক জীবনমান উন্নয়ন, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বৃদ্ধি, মানিলন্ডারিং প্রতিরোধ, কর্মসংস্থান সৃষ্টি, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের গুরুত্ব বিবেচনায় এবং বিদেশে কর্মরত বাংলাদেশি শ্রমজীবী মানুষের কষ্টার্জিত বৈদেশিক আয় বৈধ উপায়ে দেশে প্রত্যাবাসন উৎসাহিত করার লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
অর্থাৎ প্রবাসীরা কেউ ১ লাখ টাকা দেশে পাঠালে তার সঙ্গে দুই হাজার ৫ শ’ যোগ হয়ে ১ লাখ ২ হাজার ৫ শ’ টাকা পাবেন তার স্বজনরা।

এর আগে ২০১৯-২০ অর্থবছরে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে ২% হারে প্রণোদনা দেয় সরকার। রেমিট্যান্সে সরকারি প্রণোদনার পরিমাণ বৃদ্ধি প্রবাসী বাংলাদেশি কর্মীদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নববর্ষের উপহার বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া