adv
১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিদ্যুতের দাম নিয়ে যা বললেন অর্থমন্ত্রী

ডেস্ক রিপাের্ট : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, দেশে মানুষের অ্যাফোর্টেবিলিটি (ক্রয়ক্ষমতা) কমেছে। সেটি বাড়াতে সরকার বিভিন্ন উদ্যাগ নিয়েছে। এরমধ্যে নতুন করে বিদ্যুতের দাম বাড়ানোর কোনো প্রস্তাব অর্থ মন্ত্রণালয়ের কাছে আসেনি।

অর্থমন্ত্রীর সভাপতিত্বে বুধবার (২৯ ডিসেম্বর) অর্থনৈতিক বিষয় ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে এসব কথা বলেন মুস্তফা কামাল।

অর্থমন্ত্রী বলেন, দেশে এখন সবাই ভালো অবস্থানে আছেন। বিদ্যুতের প্রাইজ বাড়ানো হবে কি না, সেই প্রস্তাবনা আমাদের কাছে এলে সেটি শেয়ার করবো। তখন আপনারা (গণমাধ্যমকর্মী) জানতে পারবেন।

নতুন দুটি বিদ্যুৎ কেন্দ্রের অনুমোদন প্রসঙ্গে মন্ত্রী বলেন, রেন্টাল বিদ্যুৎকেন্দ্রগুলোতে ‘নো পাওয়ার নো পেমেন্ট’ করছি। এখানে রেন্টাল পাওয়ার প্ল্যান্ট যেগুলো ছিলো সেগুলোর মেয়াদ আগেই শেষ হয়েছে। এ মুহূর্তে আমাদের এখানে তারা আরও দু-এক বা পাঁচ বছর অপারেট করবে, সেজন্য কোনো এক্সট্রা চার্জ দিতে হবে না। যখন তাদের কাছ থেকে ইলেক্ট্রিসিটি তখন শুধু ওই পরিমাণ ইলেক্ট্রিসিটির চার্জ দিতে হবে। এখানে আমরা কোনোভাবেই লোকসান করার সুযোগ রাখিনি।

মুস্তফা কামাল আরও বলেন, সরকার ক্লাইমেট চেঞ্জের প্রভাব থেকে দেশকে রক্ষা করার প্রস্তুতি নিচ্ছে। আন্তর্জাতিক মহলের সঙ্গে যুক্ত থেকে আমাদের কিছু পাওয়ার প্ল্যান্ট পাইপলাইনে ছিলো, সেগুলোকে আমরা এখন আর অনুমোদন দিচ্ছি না। পাইপলাইনে থাকা আটটি পাওয়ার প্ল্যান্টের অনুমোদন বাতিল করে দেওয়া হয়েছে। ফলে আমাদের এখানে আরও পাওয়ার প্ল্যান্ট করতে হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া