adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে একদিনে রেকর্ড ১৩৫ জনের ওমিক্রন শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক : প্রতিবেশি দেশ ভারতে একদিনে ১৩৫ জনের দেহে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে, যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশটিতে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা ৬৭১ জনে দাঁড়ালো।

এর আগে দেশটিতে একদিনে কখনো এতো মানুষের ওমিক্রনে সংক্রমিত হয়নি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

১৩৫ জনের মধ্যে দিল্লিতে সর্বোচ্চ ওমিক্রন শনাক্ত হয়েছে। সেখানে একদিনে ৬৩ জন সংক্রমিত হয়েছে করোনার নতুন ধরনটিতে। এ নিয়ে দিল্লিতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৪২ জনে। এছাড়া মহারাষ্ট্রে নতুন করে ২৬ জন আক্রান্ত হয়েছেন ওমিক্রনে। তাদের নিয়ে এই রাজ্যে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬৭ জনে।

দেশটির গোয়া ও মনিপুর রাজ্যে করোনার নতুন ধরনটি ছড়িয়ে পড়েছে বলে খবরে বলা হয়েছে।

ভারতের উপকূলীয় রাজ্যে গোয়ায় আট বছর বয়সী একটি শিশুর শরীরে দক্ষিণ আফ্রিকা থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনার নতুন ধরনটি শনাক্ত হয়েছে। ১১ দিন আগে যুক্তরাজ্য থেকে বাবার সঙ্গে ভারতে আসে শিশুটি।

এছাড়া মনিপুর রাজ্যে পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়া থেকে আসা ৪৮ বছর বয়সী একজনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে।

এদিকে উত্তরপ্রদেশ, পাঞ্জাব, গোয়া, উত্তরাখন্ড এবং মনিপুরে সংক্রমণ কম হওয়ায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া রিপোর্ট বিবেচনা করে এসব রাজ্যের বিধানসভা ভোট নির্ধারিত সময় মার্চ- এপ্রিলেই করার কথা জানিয়েছে জাতীয় নির্বাচন কমিশন।

এই পাঁচ রাজ্যের মধ্যে উত্তরপ্রদেশে ৮৫ শতাংশ, উত্তরাখন্ডে ১০০ শতাংশ, পাঞ্জাবে ৭৯ শতাংশ, গোয়ায় ১০০ শতাংশ এবং মনিপুরে ৭০ শতাংশ মানুষের অন্তত একটি করে ভ্যাকসিন নেয়া হয়ে গেছে। কেন্দ্র এই রাজ্যগুলিতে এবং অন্য রাজ্যেও ভ্যাকসিনেশন আরও দ্রুততার সঙ্গে করার নির্দেশ দিয়েছে। এদিকে ওমিক্রনের ক্ষেত্রে আইসোলেশনের মেয়াদ ১০ দিন থেকে কমিয়ে পাঁচদিন করা হচ্ছে। উপসর্গবিহীনদের ক্ষেত্রে এই নিয়ম চালু হচ্ছে। বাকি পাঁচদিন তাদের ঘরেও মাস্ক পরে থাকতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া