adv
১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ার প্রজ্ঞাপন জারি

ডেস্ক রিপাের্ট : ঢাকাসহ দেশের সব মহানগরে চলাচল করা বেসরকারি বাসে (সিটি সার্ভিস) শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সড়ক পরিবহন আইন-২০১৮ এর ধারা ৩৪ (২) এ প্রদত্ত ক্ষমতাবলে গতকাল রবিবার এ প্রজ্ঞাপন জারি করা হয়।

তবে আজ সোমবার প্রজ্ঞাপনটি প্রকাশ করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির বাসে অর্ধেক ভাড়ার সিদ্ধান্তের প্রেক্ষিতে এ প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পাঁচটি শর্তে বেসরকারি বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া নেওয়া হবে। শর্তগুলো হলো- বিদ্যমান ভাড়ার ৫০% কম; ভ্রমণকালে ছাত্র-ছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষা-প্রতিষ্ঠান কর্তৃক ইস্যুকৃত ছবিযুক্ত হালনাগাদ বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে এবং প্রয়োজনে প্রদর্শন করতে হবে; সকাল ৭টা হতে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা বেসরকারি বাসে চলাচলের ক্ষেত্রে এ হাফ ভাড়ার (কন্সেসনকৃত ভাড়ার) সুযোগ পাবে; শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির দিনে হাফ ভাড়া (কন্সেসনকৃত ভাড়া) প্রযোজ্য হবে না এবং দূরপাল্লার বাসে হাফ ভাড়া (কন্সেসনকৃত ভাড়া) প্রযোজ্য হবে না।

এদিকে, জনস্বার্থে এ হাফ ভাড়া (কন্সেসনকৃত ভাড়া) ঢাকা মহানগরের ক্ষেত্রে ১ ডিসেম্বর থেকে এবং অন্যান্য মহানগর/মেট্রো এলাকায় ১১ ডিসেম্বর থেকে কার্যকর হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া