adv
১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও তিনজনের মৃত্যু, আক্রান্ত ৩৮৫ জন

নিজস্ব প্রতিবেদক : দেশে নভেল করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩১ জনের। নতুন করে আরও ৩৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৯ হাজার ৭১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ২৬৭ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৪৪ হাজার ৪১৭ জন করোনা থেকে সুস্থ হলো।
আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি ল্যাবে ২২ হাজার ৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ২১ হাজার ৯১৫টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৭৫ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ১৮ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ দুজন ও নারী একজন। এ নিয়ে নারীর মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১০ হাজার ১০১ জন, পুরুষ ১৭ হাজার ৯৩০ জন। এর মধ্যে ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন ও ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে একজন, রাজশাহী বিভাগে একজন এবং খুলনা বিভাগে একজন। সবাই সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।
দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চে। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া