adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইংল্যান্ডকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারালো অস্ট্রেলিয়া

স্পাের্টস ডেস্ক : গ্যাবা টেস্টের তৃতীয় দিন শেষে প্রায় সবাই ধরে নিয়েছিল হয়তো, চতুর্থ দিন দারুণ রোমাঞ্চ অপেক্ষা করছে। কিন্তু সেটা আর হলো না। অস্ট্রেলিয়ান বোলারদের নৈপুণ্যে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে চতুর্থ দিনের দ্বিতীয় সেশনেই ম্যাচ জিতে নিয়েছে স্বাগতিকরা। ইংল্যান্ডের ব্যাটাররা কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেননি। অজিদের মাত্র ২০ রানের টার্গেট দিতে সক্ষম হয় তারা। সেটি এক উইকেট হারিয়ে সহজেই পাড়ি দিয়েছে স্বাগতিকরা।

চতুর্থ দিন ব্যাট করতে নামার সময় ইংল্যান্ডের স্কোর ছিল ২ উইকেট হারিয়ে ২২০ রান। স্বাগতিকদের থেকে তারা ৫৮ রানে পিছিয়ে ছিল। ক্রিজে ছিলেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার ডেভিড মালান ও ইংলিশ অধিনায়ক জো রুট। কিন্তু মালান যোগ করেছেন ২ রান ও রুট আরও ৩ রান যোগ করেই আউট হয়ে যান। এরপর আর কোনো ব্যাটারই দাঁড়াতে পারেননি। শেষ পর্যন্ত ২৯৭ রানেই অলআউট হয়ে যায় ইংলিশরা। মালান ৮২, জো রুট ৮৯, হাসিব হামিদ ২৭ ও জস বাটলার করেন ২৩ রান।

অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন স্পিনার নাথান লায়ন। এর মধ্য দিয়ে ৪০০ টেস্ট উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। চতুর্থ দিনের নায়কও তিনিই। এছাড়া প্যাট কামিন্স ও ক্যামেরুন গ্রীন ২টি করে এবং মিচেল স্টার্ক ও জস হ্যাজলউড একটি করে উইকেট নেন।

নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ২০ রানের লক্ষ্য পায় অস্ট্রেলিয়া। সেটি মাত্র ৫ ওভারেই পাড়ি দেয় স্বাগতিকরা। চোটের কারণে ডেভিড ওয়ার্নার নামেননি। তার বদলি ওপেনিংয়ে ব্যাট করতে নামেন অ্যালেক্স ক্যারি। কিন্তু ৯ রান করে আউট হয়ে যান তিনি। আর কোনো উইকেট পড়েনি। এই জয়ের ফলে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া