adv
১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

এভারকেয়ার হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার লিভার সিরোসিস: মেডিকেল বোর্ড

ডেস্ক রিপাের্ট : এভারকেয়ার হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য নিয়ে রোববার সংবাদ সম্মেলনে তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডা. এফ এম সিদ্দিকী। তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের লিভার সিরোসিস হয়েছে।
এভারকেয়ার হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য নিয়ে রোববার সংবাদ সম্মেলনে তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডা. এফ এম সিদ্দিকী। তিনি জানান, বিএনপি চেয়ারপারসনের লিভার সিরোসিস হয়েছে।
খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত হয়েছেন জানিয়ে তার চিকিৎসায় এভারকেয়ার হাসপাতালে গঠিত মেডিকেল বোর্ড দ্রুত তাকে বিদেশ পাঠানোর সুপারিশ করেছে।

ঢাকার বেসরকারি এই হাসপাতালে রোববার রাতে মেডিকেল বোর্ডের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার সর্বশেষ অবস্থা তুলে ধরা হয়।

মেডিকেল বোর্ডের এই চিকিৎসকরা বলছেন, দেশে এখন খালেদার উন্নত চিকিৎসার কোনো সুযোগ নেই। চিকিৎসা করাতে হলে পাঠাতে হবে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য কিংবা জার্মানিতে।

বিদেশ পাঠাতে দেরি হলে খালেদা জিয়া মৃত্যুঝুঁকিতে পড়বেন বলেও সতর্ক করেছেন এই চিকিৎসকরা।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছিলেন।

দুর্নীতির মামলায় কারাগারে থাকলেও গত বছরের মার্চে সরকারের নির্বাহী আদেশে মুক্ত হওয়ার পর কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছিল। কিছুদিন হাসপাতালে থেকে বাসায়ও ফিরে গিয়েছিলেন।

আবার অসুস্থ হয়ে পড়লে গত ১৩ নভেম্বর তাকে পুনরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সেখানে ক্রিটিকাল কেয়ার ইউনিটে চিকিৎসাধীন।
হাসপাতালে ভর্তির কয়েকদিন পর খালেদার লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার খবর ছড়ালেও তা নাকচ করে আসছিল বিএনপি। দলীয় নেত্রী প্রায় ‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’ বললেও তার অসুস্থতার বিষয়ে স্পষ্ট বক্তব্য আসছিল না।

খালেদার লিভার সিরোসিসের খবর ‘সঠিক নয়’, বলছেন ব্যক্তিগত চিকিৎসক

খালেদাকে বিদেশ পাঠাতে পরিবার থেকে আবেদন এবং বিএনপির পক্ষ থেকে দাবি জানানো হলেও তাতে সরকারের সায় এখনও মেলেনি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া