adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে সাকিব

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটের বিখ্যাত প্ল্যাটফর্ম উইজডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে ঠাই পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান। বর্তমান সময়ে খেলছেন এবং দুর্দান্ত সব পারফরম্যান্স করেছেন- এমন ক্রিকেটারদের নিয়ে সাজানো হয়েছে এই দল।

দলটি বাছাই করেছেন উইজডেনের লেখকরা। বর্তমান বিশ্বের সেরা এই একাদশে ওপেনার হিসেবে আছেন রোহিত শর্মা ও জনি বেয়ারস্টো। ওয়ান ডাউনে রাখা হয়েছে বিরাট কোহলিকে। এরপর আছেন বাবর আজম ও লোকেশ রাহুল।
সাকিব আছেন ব্যাটিং অর্ডারের ছয় নম্বরে। সপ্তম স্থানে জায়গা হয়েছে ক্রিস ওকসের। এছাড়াও মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা ও জাসপ্রিত বুমরাহও আছেন একাদশে।

ওয়ানডের পাশাপাশি বর্তমান বিশ্বের সেরা টেস্ট দলও বাছাই করেছে উইজডেন। সেখানে অবশ্য কোনো বাংলাদেশি নেই। তবে সেই দলেও আছেন রোহিত শর্মা। তার সঙ্গী মার্নাস লাবুশেন। ওয়ান ডাউনে জো রুটকে জায়গা দেওয়া হয়েছে। টেস্টের সেরা দুই পারফর্মার স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসন আছেন চার ও পাঁচ নম্বরে।

টেস্ট দলে আরও আছেন মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন ও জাসপ্রিত বুমরাহ। প্রসঙ্গত, ওয়ানডে দলের অধিনায়কের ভূমিকায় কাউকে রাখা না হলেও টেস্টে অধিনায়কের ভূমিকা দেওয়া হয়েছে উইলিয়ামসনকে। ওয়ানডে দলে অধিনায়কের মত উইকেটরক্ষক হিসেবেও কাউকে চিহ্নিত করা হয়নি। তবে টেস্ট দলে উইকেটরক্ষকের ভূমিকায় আছেন রিজওয়ান।

ওয়ানডে দল : রোহিত শর্মা, জনি বেয়ারস্টো, বিরাট কোহলি, বাবর আজম, লোকেশ রাহুল, সাকিব আল হাসান, ক্রিস ওকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা, জাসপ্রিত বুমরাহ।

টেস্ট দল : রোহিত শর্মা, মার্নাস লাবুশেন, জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, জেমস অ্যান্ডারসন, জাসপ্রিত বুমরাহ। – ক্রিকটাইম, সম্পাদনা : এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া