adv
৩০শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

নটরডেম কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আদালত বলেছেন, একটি মেধাবী প্রাণকে মেরে ফেলা হয়েছে

ডেস্ক রিপাের্ট : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লাবাহী গাড়ির ধাক্কায় নটরডেম কলেজ শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় আদালতে মন্তব্য করে বলেছেন- ‘একটি মেধাবী প্রাণকে মেরে ফেলা হয়েছে। এই ঘটনার সঙ্গে আর কে কে জড়িত? কার হুকুমে হয়েছে? কেন এমন ঘটনা হয়েছে? এসব কিছু জানতে ও মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে আসামির রিমান্ড প্রয়োজন।’ আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাজধানীর পল্টন থানায় সংশ্লিষ্ট মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমান ৭ দিনের রিমান্ডের আবেদন করে মামলার আসামি রাসেলকে আদালতে হাজির করেন। ওই সময়েই রিমান্ড শুনানিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এমন মন্তব্য করেন।

পরে আদালত রাসেলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এসময় আসামিপক্ষের আইনজীবীর রিমান্ড বাতিল শেষে জামিন আবেদন করেন। এতে রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন।

এর আগে আজ দুপুরে ডিএমপির পল্টন মডেল থানার সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আ. আহাদ বলেন, ঘাতক গাড়িটি চালাচ্ছিলেন রাসেল খান। কিন্তু তিনি প্রকৃতপক্ষে ওই গাড়ির চালক নন, তিনি পরিচ্ছন্নতাকর্মী। আমরা গাড়ির কাগজপত্র যাচাই-বাছাই করেছি। গ্রেপ্তার রাসেল জিজ্ঞাসাবাদে জানায়, গাড়িটির মূল চালক হারুন।

ডিসি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিষয় লক্ষ্য করা গেছে। তা হলো কেউ কেউ লিখছেন- ঘটনার সময় প্রকৃত চালক গাড়ির ভেতরেই ছিলেন এবং তিনি পালিয়ে যান। তবে বিষয়টি সত্য নয়। ওই সময় গাড়িতে প্রকৃত চালক ছিলেন না।

রাজধানীর গুলিস্তান গোলচত্বরে হল মার্কেটের সামনে গতকাল বুধবার (২৪ নভেম্বর) বেলা ১১টায় ডিএসসিসি’র ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে নটরডেম কলেজের এক শিক্ষার্থীর মৃত্যু হয়। তিনি কলেজের মানবিক শাখার ২য় বর্ষের শিক্ষার্থী। ওই ঘটনার পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে দুর্ঘটনায় জড়িত প্রকৃত আসামির বিচারের দাবি জানিয়ে আসছেন শিক্ষার্থীরা।

এদিকে আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুরে পান্থপথে বসুন্ধরা সিটির পাশে শাপলা ফার্নিচার দোকানের সামনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের একটি ময়লার গাড়ির ধাক্কায় আহসান কবির খান (৪৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনাতেও সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া