adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আল্টিমেটাম, হাফ ভাড়া না নিলে কঠোর কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে রাস্তা থেকে সরে দাঁড়িয়েছেন গণপরিবহনে হাফ ভাড়া নিশ্চিতের দাবিতে বিক্ষোভরত ঢাকা কলেজের শিক্ষার্থীরা৷

শিক্ষক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আশ্বাসের ভিত্তিতে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে অবরোধ তুলে নিয়ে শিক্ষার্থীরা। সেসময় তারা জানান, আগামীকালের মধ্যে এর সমাধান (হাফ ভাড়া) না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এর আগে বাসে হাফ ভাড়া না নেওয়ার প্রতিবাদে সকাল ১০টার দিকে ঢাকা কলেজের সামনের সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এসময় কয়েকটি বাস আটকে রাখা হয়।

ঢাকা কলেজের এক শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, হাফ ভাড়া নিশ্চিত করা হবে বলে প্রশাসন আশ্বাস দিয়েছে। আমরা রাস্তা ছেড়ে দিয়েছি৷ শনিবারের মধ্যে হাফ ভাড়া নিশ্চিত না করলে আবারও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ গিয়াস উদ্দিন গণমাধ্যমকে বলেন, হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। পরে ঢাকা কলেজের শিক্ষকরা এবং আমরা তাদের বোঝালে তারা রাস্তা ছেড়ে দেয়। মালিক সমিতির সঙ্গে কথা বলে আমরা একটা ঐক্যমত্যে পৌঁছবো ৷

এ বিষয়ে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার গণমাধ্যমকে বলেন, শিক্ষার্থীদের অভিযোগ তাদের থেকে হাফ ভাড়া নেওয়া হয় না আবার বাসের হেলপাররা খারাপ ব্যবহার করে৷ তবে গাড়ি আটকিয়ে বা রাস্তা অবরোধ করে এসবের সমাধান হবে না। শিক্ষার্থীদের বোঝানোর পর তারা রাস্তা থেকে সরিয়ে এসেছে। এ বিষয়ে মালিক সমিতির সঙ্গে কথা বলে এর সমাধান করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া