adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রেসক্লাবে এক আলোচনা সভায় মির্জা ফখরুল – খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে লড়ছেন

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে সংগ্রাম করছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপি মহাসচিব খালেদা জিয়ার চিকিৎসার সঙ্গে রাজনীতিকে না জড়ানোর আহ্বানও জানান।

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনাসভার আয়োজন করে বিএনপি।
খালেদা জিয়াকে বিদেশ নেওয়া জরুরি জানিয়ে মির্জা ফখরুল বলেছেন, এভারকেয়ার হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন- তারা প্রাণপণ চেষ্টা করছেন। উনার অসুখ এমন পর্যায়ে পৌঁছেছে যে, দেশের বাইরে চিকিৎসা করানো খুব জরুরি।’

‘ডাক্তাররাই বলছেন, খালেদা জিয়াকে বিদেশে পাঠালে তিনি সুস্থ হবেন। এটি চিকিৎসকরা আশা করেন। দেশে যে ধরনের চিকিৎসার ব্যবস্থা আছে, তা তার জন্য যথেষ্ট নয়। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে— উনার (খালেদা জিয়া) অসুখগুলো সারিয়ে তুলতে তাদের পুরোপুরি সক্ষমতা নেই।

মির্জা ফখরুল যোগ করেন, বিদেশে চিকিৎসাটা বড় জরুরি। এ কথা বারবার বলা হয়েছে। আজকে অন্যান্য দলও বলছে, সবাই বলছে। কিন্তু আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের নেত্রী এ আহ্বানে সাড়া দিচ্ছেন না।

তিনি বলেন, আমরা আবারও আহ্বান জানাতে চাই— অবিলম্বে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। তার জীবন রক্ষা করুন। এর সঙ্গে রাজনীতিকে নিয়ে আসবেন না।

জেলে থেকে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, দীর্ঘ আড়াই বছর তিনি নির্জন কারাবাসে ছিলেন। ফলে অনেক ব্যাধি তার শরীরে বাসা বেঁধেছে। সেখানে কোনো চিকিৎসার সুযোগ ছিল না। সে চিকিৎসা না দেওয়ার ফলে আজকে তার অনেক রোগ দেখা দিয়েছে।

আলোচনাসভায় বক্তৃতা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, উপদেষ্টা ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া