adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বুধবার ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপে যেতে মরিয়া আর্জেন্টিনা

স্পাের্টস ডেস্ক : লাতিন আমেরিকা অঞ্চল থেকে ইতোমধ্যেই কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে ব্রাজিল। পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা আর্জেন্টিনাও কোনো অঘটন না ঘটলে সহজেই পৌঁছে যাবেন কাতার বিশ্বকাপে। তবে বর্তমান কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা চাইছে সাওপাওলোদের মুখোমুখি দেখায় জয় তুলে টিকিটটি আগে ভাগে নিশ্চিত করতে।

বুধবার বাংলাদেশ সময় ভোরে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে সাওপাওলোদের মুখোমুখি হবে লিওনেল স্কালোনি দল।

কাতার বিশ্বকাপে সরাসরি খেলতে দক্ষিণ আমেরিকার শীর্ষ চারটি দল কাতার বিশ্বকাপে সরাসরি খেলার টিকেট পাবে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ। ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে ইতোমধ্যেই বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছে ব্রাজিল। ১২ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে মেসির আর্জেন্টিনা।

চলতি বছরের জুলাইয়ে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এরপর সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে ফের মুখোমুখি হয় দল দুটি। কিন্তু সেবার ‘সুপারক্লাসিকোয়’ বাধা দেয় ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ। তাতেই খেলা শুরুর পাঁচ মিনিটের মাথায় ভণ্ডুল হয় ম্যাচটি। এবার ফিরতি লেগে দুদল মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনার মাটিতে।

তবে জাতীয় দলের জার্সিতে লিওনেল মেসি ও নেইমারের আরেকটি লড়াই দেখার সম্ভাবনা ভেস্তে গেল। পায়ের চোট কাটিয়ে আর্জেন্টিনা অধিনায়কের শুরুর একাদশে ফেরার ঘোষণা আসার কয়েক ঘন্টা পরই জানা গেল ম্যাচটি খেলছেন না নেইমার। ঊরুতে ব্যথা অনুভব করায় বিশ্রামে রাখা হয়ে এই ব্রাজিল তারকাকে।

এদিকে, টানা ২৬ ম্যাচে অপরাজিত রয়েছে কোপার বর্তমান চ্যাম্পিয়নরা৷ ২০১৯ সালের ৩ জুলাই থেকেই লিওনেল স্কালোনির দলকে হারাতে পারেনি কোনো দল৷ এবার মেসিরা নিজেদের ঘরের মাঠে ব্রাজিলকে হারাতে পারলেই বিশ্বকাপের টিকিট কার্যত নিশ্চিত করে ফেলবে দুইবারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া