adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজধানীর পরিবহনে বাড়তি ভাড়া নিয়ে এখনও বিতণ্ডা, সিটিং ও গেটলক নিয়ে লুকোচুরি

নিজস্ব প্রতিবেদক : রাজধানী ঢাকায় ‘সিটিং’ ও ‘গেটলক’ সার্ভিস থাকছে না এমন ঘোষণার পর থেকে শুরু হয়েছে আরেক নৈরাজ্য। গতকাল থেকে এসব সার্ভিস বন্ধের জন্য ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষে ঘোষণা দেওয়া হলেও ঢাকার কোথাও কোথাও এখনো এসব বাসের সেবা বন্ধ হয়নি। আবার রাজধানীজুড়ে এসব বাসের বিরুদ্ধে অভিযান চালানোর মধ্যেই যাত্রীদের কাছ থেকেও অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এদিকে বাসচালকরা বলছেন, সিটিং, গেটলক বন্ধ থাকায় তারা আগের তুলনায় কম ভাড়া পাচ্ছেন।

প্রসঙ্গত, ঢাকার ১২৮টি রুটে সিটিং সার্ভিস, গেটলকসহ বিভিন্ন সার্ভিসের বাস চলাচল করে। কিন্তু এসব সার্ভিসের কোনো অনুমোদন নেই। গতকাল থেকে এসব সার্ভিস বন্ধ রাখা হবে বলে ১০ নভেম্বর সংবাদ সম্মেলনে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয়। সেই সম্মেলনে তিন দিনের মধ্যে ঢাকা মহানগরে সিটিং ও গেটলক থাকবে না বলে ঘোষণা দেওয়া হয়। কিন্তু গতকালও রাজধানীর বিমানবন্দর সড়কসহ বিভিন্ন সড়কে বাসে সিটিং সার্ভিস লেখা চোখে পড়ে।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, ‘সিদ্ধান্ত মোতাবেক এরই মধ্যে রাজধানীর সিটিং ও গেটলক সার্ভিস বাসগুলো বন্ধ হয়ে গিয়েছে। সিটিং ও গেটলকের নামে যে দু-একটি বাস এখনো চলাচল করছে সেগুলোর বিরুদ্ধেও মামলা দেওয়া হচ্ছে। আমরা ভবিষ্যতে সিটিং বা গেটলক সার্ভিস আর করতে দেব না।

কারণ বাসচালক ও হেলপাররা সিটিং ও গেটলকের নামে বেশি ভাড়া দাবি করে থাকেন। আমরা চাই ভাড়া যাতে ঠিক থাকে। সিটিং ও গেটলক বাস সার্ভিস চালু রাখতে হলে বাস মালিকদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি নিয়ে চালাতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া