adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে আবার করােনাভাইরাসে আক্রান্ত বেড়েছে, তবে মৃত্যু কমেছে

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৭ হাজার ৮১২ জনের মৃত্যু এবং ৪ লাখ ৭৪ হাজার ১৮১ জন রোগী শনাক্ত হয়েছে। এর আগে গতকাল (বৃহস্পতিবার) ৮ হাজার ৫৯৫ জনের মৃত্যু এবং ৪ লাখ ৭২ হাজার ৪৩১ জন রোগী শনাক্ত হয়।

শুক্রবার (২৮ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ৬২ লাখ ৪৪ হাজার ৮৭২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৪৯ লাখ ৯৫ হাজার ৮৮২ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭৮ হাজার ২৩৯ জন এবং মারা গেছেন ১ হাজার ২০৩ জন। এছাড়া যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৮৪২ জন এবং মারা গেছেন ১৬৫ জন।

রাশিয়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ১৫৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৪০ হাজার ৯৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৩৯৯ জন এবং সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ২৬৮ জন। ভারতে মারা গেছেন ৮০৩ জন এবং আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩২৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইরানে ১৫৯ জন, তুরস্কে ২২৯ জন, ইউক্রেনে ৫৭৬, মেক্সিকোতে ৩৮৬ এবং ফিলিপাইনে ২২৭ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া