adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কার্যত কোয়ার্টার ফাইনালে নামবে বিরাট কোহলিরা

স্পোর্ট ডেস্ক : আগামী রোববার (১ নভেম্বর) ভারত-নিউজিল্যান্ড ম্যাচ কার্যত কোয়ার্টার ফাইনাল কোহলিদের কাছে। সেমিফাইনালের আশা টিকিয়ে রাখতে জিততেই হবে ভারতকে। অন্যদিকে উইলিয়ামসনের নিউজিল্যান্ড পাকিস্তানের কাছে হারায় তাদের কাছেও ম্যাচটা ডু অর ডাই। টেবিলের অবস্থান অনুযায়ী রোববার যে দল জিতবে, তারাই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শেষ চারে যাবে।

ধরে নেওয়াই হচ্ছে আফগানিস্থান, স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিরুদ্ধে জিতবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড। গ্রুপের সবচেয়ে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচ জিতে শীর্ষস্থানে পাকিস্তান। কোনও অঘটন না ঘটলে গ্রুপের এক নম্বর দল হিসেবে সেমিফাইনালে যাবে বাবার আজমরা। দ্বিতীয় স্থানের লড়াই ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে। তাই রোববারের মাচটা দুই দলের কাছেই কার্যত নকআউট।

ভারত জিতলে কোহলিদের সর্বোচ্চ পয়েন্ট হবে ৮। যদি আফগানিস্তান, স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিরুদ্ধে ভারত বাকি ম্যাচগুলো জেতে। একই হিসেবে পাকিস্তানের পয়েন্ট হবে ১০। [৫] সেক্ষেত্রে সর্বোচ্চ ৬ পয়েন্টে শেষ করবে নিউজিল্যান্ড। তাহলে প্রথম দুই দল হিসেবে পাকিস্তান এবং ভারত শেষ চারে যাবে। আর যদি নিউজিল্যান্ড কোহলিদের হারিয়ে দেয় তাহলে উইলিয়ামসনদের সর্বোচ্চ পয়েন্ট হবে ৮। সেক্ষেত্রে সেমিফাইনালে যাবে পাকিস্তান এবং নিউজিল্যান্ড। ক্রিকেট অনিশ্চয়তার খেলা হলেও গ্রুপের বাকি তিনটি দলের কাছে ভারতের হার প্রায় অলৌকিক। তাই রোববারের ম্যাচই টেবিলের মানচিত্র বদলে দেবে। জি জিউজ,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া