adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

১ নভেম্বর থেকে স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : আগামী ১ নভেম্বর থেকে প্রতিদিন ১২ থেকে ১৭ বছর বয়সী ৪০ হাজার স্কুলশিক্ষার্থীকে করোনার টিকা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ঢাকার ১২টি কেন্দ্রে এই টিকাদান কার্যক্রম চলবে।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে তিনি গণমাধ্যমকে এ কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা প্রতিটি জেলায় টিকা দেওয়ার ব্যবস্থা নিচ্ছি। যেখানে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ নেই, সেখানে ব্যবস্থা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আশা করি সেটাও তাড়াতাড়ি হয়ে যাবে এবং প্রতিটি জেলায় স্কুলের ছেলে-মেয়েদের টিকার দেওয়ার কার্যক্রমও শুরু হয়ে যাবে।

সারা দেশে কবে থেকে টিকাদান কার্যক্রম শুরু হতে পারে জানতে চাইলে তিনি বলেন, আমরা নিজেরা সবটা করতে পারি না। শিক্ষা মন্ত্রণালয় তালিকা করে, সেই তালিকা আমরা আইসিটি মন্ত্রণালয়কে দেই। তারা নিবন্ধন করার পরে আমরা কার্যক্রম শুরু করতে পারি। প্রাথমিকভাবে প্রতিদিন ৪০ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। যতদিন শিক্ষা মন্ত্রণালয় তালিকা দেবে, টিকা মজুদ ও প্রাপ্তি সাপেক্ষে আমরা টিকা দিতে থাকবো। টিকা আমাদের কাছে যথেষ্ট আছে এবং আসছেও। স্কুলের ছেলে-মেয়েদের আমরা ফাইজার টিকা দিচ্ছি। ফাইজার টিকা আমাদের হাতে মজুদ আছে। নভেম্বরেও আরও ৩৫ লাখ ডোজ টিকা চলে আসবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া